সরকারের ভেতরে কাঁপন ধরেছে : আহ‌মেদ আযম খান
প্রকাশ : ১০ জুন ২০২৩, ১৬:০৬
সরকারের ভেতরে কাঁপন ধরেছে : আহ‌মেদ আযম খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার লন্ডভন্ড হয়ে গেছে আর এই সরকারের রেহাই নাই। সরকারের ভেতরে কাঁপন ধরে গেছে আর রক্ষা নাই ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান।


১০ জুন,শ‌নিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাংলাদেশ ইয়ূথ ফোরাম’-এর আয়োজনে, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর এবং ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ সকল কারাবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় তি‌নি এসব কথা ব‌লেন।


আযম খান বলেন, ‘সিরাজুল আলম খানের জানা যায় সরকারের কোনো আয়োজন ছিল না। অথচ বলে বেড়ায় মুক্তিযুদ্ধের লালন করছে। সরকারের দ্বিমুখী দেশের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এই সরকার গণতন্ত্র স্বাধীনতা সার্বভৌমত্ব লন্ডভন্ড করে দিয়েছে। সারা বাংলাদেশের মানুষের দাবি এই সরকারের কানে পৌঁছে না। সরকার এখন জোর করেই ক্ষমতায় থাকতে চায়। সরকার দেখছে ১৫ বছর যাবত ক্ষমতায় আছি কেউ তো কিছু করতে পারছে না। কারোর কথাই সরকারের কানে পৌঁছায় না। তারা একক কর্তৃত্ববাদী অপশাসন কায়েম করে দেশটাকে ধ্বংস করে দিয়েছে। দিনের ভোট রাতে চুরি করে নিয়ে দেশে রাম রাজত্ব কায়েম করছে। আইনমন্ত্রী সংসদে বলেছে কমিশন থেকে চিঠি এসেছে আর যেন কাউকে হয়রানিমূলক মামলা না দেওয়া হয়।’


তি‌নি ব‌লেন, আমেরিকা স্পষ্ট করে বলে দিয়েছে যে বাইরের সরকারের নীতি হলো সুষ্ঠু নির্বাচন প্রতিষ্ঠা করা। আমেরিকা বুঝতে পেরেছে এবারও দিনের ভোট রাতে করতে চায়। সরকার বলছে আমেরিকা যাবে না তাহলে কোথায় যাবেন। কিভাবে ২৪-এর নির্বাচনে ভোট চুরি করবে এ নিয়ে মহা ষড়যন্ত্রে লিপ্ত আছে। সরকার নির্বাচনের নতুন কৌশল খুঁজছে। সরকার গণতন্ত্র মঞ্চের ঢাকা থেকে দিনাজপুর রোড মার্চের সব সমাবেশ বাধা দিয়েছে। সরকার কাউকে সহ্য করতে পারছে না। এই সরকার স্বপ্নেও দেখছে গদি নাই। দেশের ১৮ কোটি মানুষ বিএনপি'র সাথে একত্বতা ঘোষণা করেছে তারেক রহমানের নেতৃত্বে। তারেক রহমান দশ দফা ঘোষণা করেছে প্রথম দফা এই সরকারের পদত্যাগ। সরকার মনে করেছে জনগণের ভোট কেড়ে নেবে সে চিন্তা আর হবেনা। এই সরকারকে পদত্যাগ করতেই হবে।


বিএনপির এই নেতা ব‌লেন, আইনমন্ত্রী স্বীকার করে বলেছেন নির্বাচনের আগে আর কারও নামে হয়রানি মূলক মামলা হবে না। অনতিবিলম্বে যেসব মানুষের নামে মিথ্যা হয়রানিমূলক মামলা আছে তা প্রত্যাহার করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে আসুন নইলে যতই সংলাপের কথা বলুন কাজ হবে না। গোটা দেশের মানুষকে বিপদে ফেলে সংলাপ করবেন এটা হবেনা। জাতির কাছে ক্ষমা চান।


জাতীয় পার্টি (কাজীজাফর) এর মহাসচিব আহসান হাবীব লিংকন বলেন, যে মানুষটির জন্ম না হলে শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু উপাধি পেত না সেই নেতা সিরাজুল আলম খান তার জানাজায় সরকারের কোন ভুমিকা লক্ষ্য করিনি। প্রধানমন্ত্রী একটি শোক বার্তা পর্যন্ত দেয় নাই। সরকার দিনের ভোট রাতে কেটে নিয়ে সরকার গঠন করে এত বুদ্ধি শেখ হাসিনার মাথায় এজন্য তাকে ডবল সারপ্রাইজ দেওয়া যায়। প্রধানমন্ত্রী ডাক্তার জোবায়দার নামে মিথ্যা মামলা দিয়ে তাকে দেশের বাইরে রেখেছে। প্রধানমন্ত্রীকে বলি মানুষকে যতই বেজ্জতি করেন আপনার জন্য বেজ্জতি অসম্মান অপেক্ষা করছে। এখন আমাদের এক দফা দাবি শেখ হাসিনার পদত্যাগ।


সংগঠনের সভাপতি সাইদুর রহমান সভাপ‌তি‌ত্বে আরো উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব আহসান হাবীব লিংকন, বিএনপি’র প্রশিক্ষণ বিষয়ক সম্পাদিকা রাশেদা আক্তার হীরা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু, পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন প্রমুখ।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com