তত্ত্বাবধায়ক ব্যবস্থা ছাড়া কোন নির্বাচন হবে না : ফখরুল
প্রকাশ : ০৯ জুন ২০২৩, ১৮:২২
তত্ত্বাবধায়ক ব্যবস্থা ছাড়া কোন নির্বাচন হবে না : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তত্ত্বাবধায়ক ব্যবস্থা ছাড়া কোন দলীয় সরকারের অধীনে আর কোন নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৪-১৮ সালে দেশের মানুষ ভোট দিতে পারেনি। আবার নির্বাচনকে সামনে রেখে নির্বাচন নির্বাচন খেলা খেলতে চাচ্ছে আওয়ামী লীগ। কোন নির্বাচন হবেনা, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হলে।


৯ জুন, শুক্রবার নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক বিক্ষোভ মিছিলের পূর্বে বক্তব্যে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের দাম কমানোসহ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জাতীয়তাবাদী শ্রমিক দল।


বর্তমান সরকারকে পদত্যাগ করে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তা না হলে কোন নির্বাচন নয় হুঁশিয়ারি দিয়ে মির্জা ফখরুল বলেন, ২০১৪-১৮এর মত আবারও একতরফা নির্বাচনের জন্য সরকার নির্বাচনী খেলা খেলতে চায়, জনগণ তা আর হতে দেবে না।


তিনি বলেন, সরকারকে পদত্যাগ করতে হবে, এই সংসদ ভেঙ্গে যেতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশন গঠন করে তাদের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।


বিএনপি মহাসচিব বলেন, যারা জোর করে আজকে ১৪ বছর ধরে ক্ষমতায় বসে আছে। যারা মানুষের অধিকারকে কেড়ে নিয়েছে। যারা কলকারখানায় কাজ করছেন তারা ন্যায্য মূল্য পাচ্ছেন না। তাদের কাজের কোন ব্যবস্থা নেই। তারা শ্রমও সংস্থান থেকে বঞ্চিত হচ্ছেন অথচ আওয়ামী লীগ যারা আওয়ামী লীগ সরকারে আছে তাদের সাথে যারা রয়েছে তারা অর্থ বিদেশে পাচার করে দিচ্ছে।


অবিলম্বে সরকারকে পদত্যাগ করে দ্রুত নির্দলীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তরের দাবিও জানান তিনি। নিত্যপণ্যের উর্ধ্বগতির জন্য সরকারের সিন্ডিকেটকে দায়ী করেন বিএনপি মহাসচিব।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, কামরুজ্জামান রতন, আমিনুল হক, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।



বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com