দিনাজপুর অভিমুখে গণতন্ত্র মঞ্চের রোডমার্চ
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৭:১৬
দিনাজপুর অভিমুখে গণতন্ত্র মঞ্চের রোডমার্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তী সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে রোডমার্চ শুরু করেছে গণতন্ত্র মঞ্চ।


৪ জুন, রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে রোডমার্চের আনুষ্ঠানিকতা শুরু হয়।


এ সময় সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, আমাদের রোডমার্চ জনগণকে ঐক্যবদ্ধ করার কর্মসূচি। এই কর্মসূচি শান্তিপূর্ণ। আমাদের রাজনৈতিক লক্ষ্য, চিন্তা, কর্মসূচি জনগণের সামনে তুলে ধরতে চাই।


তিনি বলেন, বাংলাদেশের বিদ্যমান বাস্তবতায় যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে এই সংকট আমাদের দেশকে নৈরাজ্যের দিকে ঠেলছে। শুধু নাগরিক হিসেবেই নয়, দেশ হিসেবে আমরা আমাদের সার্বোভৌমত্ব, মর্যাদা ও অস্তিত্বের সংকটের মধ্যে পড়ে যাচ্ছি। সেখান থেকে উদ্ধার পেতে হলে আমাদের দেশের বিদ্যমান রাজনৈতিক বন্দোবস্ত বদলাতে হবে। সাংবিধানিকভাবে আমাদের দেশের সংসদের ক্ষমতা কাঠামো, সরকারের ক্ষমতা কাঠামো, বিচার বিভাগের ক্ষমতা কাঠামো- এই সবগুলো বদলাতে হবে।


এ সময় প্রেসক্লাব থেকে রোডমার্চে অংশ নেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল হোসেন পাটোয়ারী প্রমুখ।


সংক্ষিপ্ত সমাবেশের পর প্রেসক্লাব থেকে মৎস্যভবন পর্যন্ত পদযাত্রা করেন গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা। এরপর গাজীপুরের সংক্ষিপ্ত সমাবেশের উদ্দেশ্যে তারা গাড়িতে করে রওনা দেন।


আগামীকাল (৫ জুন) বেলা ১১টায় সিরাজগঞ্জে শহীদ মিনার সংলগ্ন মুক্তি সোপানে এবং বিকেল ৪টায় বগুড়ার শিবগঞ্জের মোকামতলায় সমাবেশ করবে মঞ্চ। এর পরদিন ৬ জুন বেলা ১১টায় বগুড়ার সাতমাথায় এবং বিকেল ৪টায় গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ অনুষ্ঠিত হবে।


রোডমার্চের চতুর্থ দিন ৭ জুন বেলা ১১টায় দিনাজপুরে ইনস্টিটিউট চত্বরে এবং বিকেল ৪টায় রংপুরে টাউন হল চত্বরে সমাবেশের মধ্য দিয়ে রোডমার্চের সমাপ্তি হবে বলে জানিয়েছেন মঞ্চের নেতারা।


বিবার্তা/ইলিয়াস/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com