এটা সাধারণ মানুষকে নিঃস্ব করার বাজেট : মির্জা ফখরুল
প্রকাশ : ০২ জুন ২০২৩, ১৯:৫৭
এটা সাধারণ মানুষকে নিঃস্ব করার বাজেট : মির্জা ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এই বাজেট মানুষের মধ্যে কোন স্বস্তি আনতে পারবে না। এটা সাধারণ মানুষকে নিঃস্ব করার বাজেট মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা মেগা প্রজেক্ট করে টাকা চুরি করবে এজন্যই। এটা বাস্তবতা বিবর্জিত একটা বাজেট। এরা সব কিছু বিলীন করে দিচ্ছে।


২ জুন, শুক্রবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকীে উপলক্ষ্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ বিএসপিপি এ আলোচনা সভার আয়োজন করে। আলোচনা শেষে জিয়া পরিবারের সুস্থতা কামনায় দোয়া করা হয়।


বিএনপি মহাসচিব বলেন, আমরা কাউকে ছোট করতে চাই না। সবাইকে সম্মান করতে চাই। আমরা তখনই কষ্ট পাই, দুঃখ হয়। একটা গোষ্ঠী স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে খলনায়ক হিসেবে প্রতিষ্ঠা করতে চেষ্টা করে যাচ্ছে। কিন্তু ওই গোষ্ঠীরা জানে না জাতি তাকে হৃদয়ে ধারণ ও লালন করে রাখে।


তিনি বলেন, জাতির যখন সব থেকে ক্রান্তিকাল হয়েছে। তখনি তিনি এগিয়ে এসেছেন। সেটাই হচ্ছে মুক্তিযুদ্ধে ঘোষণা নিয়ে। তিনি তখন বলেছিলেন, আই এম মেজর জিয়া, আই রিভল্ট। আর কেউ তো বলেন নি, অনেক তো ছিলেন। অন্যরা তো পালিয়ে গিয়ে ছিলেন। আবার ৭৫ পর তিনি এই জাতিকে আগলে ধরলেন। তিনি জাতির অগ্রদূত হয়ে এসেছেন।


জিয়াউর রহমান সমৃদ্ধি ও দেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন জানিয়ে মহাসচিব বলেন, ওনার সেই চিন্তা থেকেই এমন ভাবনা এসেছে। সার্ক প্রতিষ্ঠা কে? সেই জিয়াউর রহমান। আজ তাকে দূরে ফেলে দিতে চায় তারা।


‘বাকশাল শাসন ব্যাবস্থা এ দেশের মানুষের পক্ষে ছিল না। এ দেশের মানুষ এ জন্য যুদ্ধ করেনি। গণতন্ত্র থাকবে না। অধিকার থাকবে না। গণমাধ্যমের স্বাধীনতা থাকবে না। সাংবাদিকদের স্বাধীনতা থাকবে না। এ জন্য দেশের মানুষ যুদ্ধ করেননি।’


মির্জা ফখরুল বলেন, আমরা তো বলিনি বিএনপিকে ক্ষমতা দাও। আমরা তো চেয়েছি একটা সুষ্ঠু ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। অনেক হয়েছে। এনাফ ইজ এনাফ। মানে মানে বিদায় নাও। নইলে কিভাবে বিদায় করতে হয়। তা এ দেশের মানুষ জানে।


বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গণি চৌধুরী সঞ্চালনায় আরো বক্তব্য দেন প্রফেসর ড. তাজমেরী এস এ ইসলাম, প্রফেসর ড. বোরহান উদ্দিন খান, ডা এ কে এম আজিজুল হক, ডা. সিরাজ উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ার রিয়াজুল রহমান রিজু, অধ্যাপক সেলিম ভুঁইয়া, অধ্যাপক লতিফুর রহমান, ড. শামছুল আলম সিদ্দিকী, কৃষিবিদ প্রফেসর ড. গোলাম হাফিজ কিবরিয়া কেনেডি ও বিএনপি স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/ইলিয়াস/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com