তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ে চাকরি পেলেন ছাত্রলীগ নেতা টগর ও বাদশা
প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৭:১৫
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ে চাকরি পেলেন ছাত্রলীগ নেতা টগর ও বাদশা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিবিরের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগ নেতা টগর মো. সালেহ ও সাবেক ছাত্রলীগ নেতা সাইফুর রহমান বাদশা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ে চাকরি পেয়েছেন।


বুধবার (৩১ মে) সকালে তাদের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


রাবি ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় থাকায় ২০১৪ সালে টগরের হাত ও পায়ের রগ কেটে দেয় শিবির কর্মীরা। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসা হওয়ায় সেই যাত্রায় বেঁচে ফিরেন তিনি। এরপর থেকে দ্বারে দ্বারে ঘুরেও চাকরি পাচ্ছিলেন না তিনি। ২০২১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উচ্চমান সহকারী পদে নিয়োগ হওয়ার কথা ছিলা টগরের। তবে অদৃশ্য কারণে সেই নিয়োগ এখনো আটকে আছে।


এ নিয়ে গত ২৯ মে 'দ্বারে দ্বারে ঘুরেও চাকরি পাচ্ছেন না শিবিরের হামলায় আহত ছাত্রলীগ নেতা টগর' শিরোনামে বিবার্তায় সংবাদ প্রকাশ হয়। বিষয়টি নজরে এলে তাকে বুধবার (৩১ মে) দফতরে আসতে বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


পরে তার সঙ্গে আলোচনার পর প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর পক্ষে টগর মো. সালেহকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প-২ এর চাঁপাইনবাবগঞ্জ জেলার ট্রেনিং কো-অর্ডিনেটর এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সাইফুর রহমান বাদশাকে একই প্রকল্পের ঠাকুরগাঁও জেলার ট্রেনিং কো-অর্ডিনেটর পদে চাকরির নিয়োগপত্র তুলে দেন।


আরও পড়ুন:ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় না : পলক


এ বিষয়ে সাবেক ছাত্রলীগ নেতা টগর মো. সালেহ বিবার্তাকে বলেন, আমি অনেক আগে পড়ালেখা শেষ করেছি কিন্তু সম্মানজনক কোন জীবিকায় ছিলাম না। তাই হীনমন্যতায় ভুগতাম, খারাপ লাগতো। আজকে চাকরি পেয়ে ভালো লাগছে। আমার এলাকার রাজনৈতিক শুভাকাঙ্ক্ষী থেকে শুরু করে সবাই অনেক খুশী হয়েছে।


তিনি বলেন, আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপার প্রতি। সেই সাথে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আইসিটি ডিভিশনের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক ভাইয়ের প্রতি। অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা এবং বিবার্তার সম্পাদক বাণী ইয়াসমিন হাসি আপার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ বিবার্তা আমাকে নিয়ে রিপোর্ট প্রকাশিত করার কারণেই বিষয়টি সবার দৃষ্টিতে এসেছে।


চাকরি পাওয়া সাবেক ছাত্রলীগ নেতা সাইফুর রহমান বাদশা বিবার্তাকে বলেন, মাননীয় প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আহবান জানাচ্ছি, দেশের প্রত্যেক এমপি-মন্ত্রী ২/৪ জন করে নির্যাতিত, অসহায় সাবেক ছাত্রনেতা কর্মীর দায়িত্ব নিলে দেশে আর কোন শিক্ষিত সাবেক ছাত্রনেতা, বঙ্গবন্ধুর আদর্শের কর্মী করুণ অবস্থায় দিনাতিপাত করতো না। আর কাউকে রিকশা চালাতে হতো না।


জানতে চাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিবার্তাকে বলেন, সরকারের একটা জায়গায় প্রধানমন্ত্রী কাজ করার সুযোগ দিয়েছেন। আমার দ্বারা যতটুকু সম্ভব তার মধ্যে থেকে নিয়মতান্ত্রিকভাবে তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করছি। আমার ছাত্রলীগের নেতা-কর্মীদের দেখছি। এটা আমার নৈতিক দায়িত্ব।


বিবার্তা/সোহেল/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com