গণবিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণ সভা
প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৬:৫০
গণবিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণ সভা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণবিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ট্রাস্টি, গণস্বাস্থ্য কেন্দ্রের স্বপ্নদ্রষ্টা ও প্রাণপুরুষ বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে স্মরণ সভার আয়োজন করা হয়েছে।


সোমবার (২৯ মে) দুপুরে সাভারের গণবিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণ সভার আয়োজন করে গণবিশ্ববিদ্যালয়।


স্মরণসভা সভায় ড. আসিফ নজরুল বলেন, আমার জীবনের আইডল জাফরুল্লাহ চৌধুরী। আমি কোনোদিন কাউকে এ কথা বলিনি। আজ বললাম। সত্যিই আমার জীবনের আইডল উনি। আমরা ভাবতাম উনি হয়ত বেশিদিন বাঁচবেন না। আমরা ভয়ে থাকতাম। কারণ উনি অসুস্থ ছিলেন। কিন্তু আমরা ভুল ছিলাম কারণ উনি এখনও অনেকের চেয়ে তীব্রভাবে বেঁচে আছেন, তার কাজের মধ্য দিয়ে তার কর্মের মধ্যে দিয়ে।


ড. আসিফ নজরুল আরও বলেন, কারণ উনি ক্রিয়েটিভ ছিলেন, উনি প্রতিবাদী ছিলেন। উনি যেভাবে প্রতিবাদ করতেন সমাজের কেউ তা করতেন না। এত বিগ্রহ এত জটিলতার মধ্যেও উনি প্রতিবাদ করে গেছেন। উনি জীবনের শেষ দিন পর্যন্ত মুক্তিযোদ্ধা ছিলেন।


গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটির আয়োজন করেন গণস্বাস্থ্য কেন্দ্র, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্তব্যরতরা।


এ সময় উপস্থিত ছিলেন- ইমিরেটাস অধ্যাপক গণবিশ্ববিদ্যালয় ট্রাস্টি ড. সিরাজুল ইসলাম চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডা. মঞ্জুর কাদির ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মুহিবুল্লাহ খোন্দকারসহ।


বিবার্তা/ সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com