শহরে ঢুকেই শোকজের চিঠি পেলেন ফয়জুল করিম
প্রকাশ : ০৯ মে ২০২৩, ০৯:০৪
শহরে ঢুকেই শোকজের চিঠি পেলেন ফয়জুল করিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আচরণবিধি লঙ্ঘন করায় বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করিমকে শোকজ চিঠি পাঠাল নির্বাচন কমিশন (ইসি)।


সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশকে মনোনীত প্রার্থীদের অন্যতম প্রতিপক্ষ ভাবছে সবাই।


প্রার্থী হওয়ার পর সোমবার (৮ মে) ব্যাপক শোডাউন করে নির্বাচনী এলাকা বরিশাল সিটি কর্পোরেশনে আসেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী।


এ ঘটনায় ফয়জুল করিমকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল রাতেই ফয়জুল করিমকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন বরিশাল সিটির রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির।


আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে মৌখিক ও লিখিত জবাব দিতে বলা হয়েছে।


চিঠিতে বলা হয়, রাজনৈতিক দলের লোগো, নির্বাচনী প্রতীক ইত্যাদিসহ মিছিল ও শো-ডাউন করে আচরণ বিধির বিধি ৫, ৭(ক), ১১ (২) ও ১৩(ক)-এর সুস্পষ্ট লঙ্ঘন করা হয়েছে।


ফয়জুল করিমকে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়, আপনি মুফতী সৈয়দ মো. ফয়জুল করিম; বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আপনার পক্ষে এইচ এম হাসানুজ্জামান ৩ মে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র সংগ্রহকালে আপনার রাজনৈতিক দল ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’ হিসেবে উল্লেখ করা হয়েছে। বিভিন্ন গণমাধ্যম হতেও জানা যায়, আপনি বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে রাজনৈতিক দল ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনোনীত প্রার্থী।


চিঠিতে আরও বলা হয়, বিভিন্ন মাধ্যম হতে জানা যায়, ৮ মে বরিশাল বিমানবন্দর হতে ব্যাপক শো-ডাউনের মাধ্যমে শহরে যান। পরে প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করা হয়। আপনি/আপনার প্রতিনিধিকে অবগত করা হয় যে, নির্বাচন-পূর্ব সময়ে যে কোনো প্রকার মিছিল/শো-ডাউন নির্বাচনী আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।


আপনার গমনের পূর্ব পর্যন্ত একাধিকবার আপনার/আপনার প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করা হয় এবং আপনার পক্ষ হতে নির্বাচনের সকল আচরণ বিধি প্রতিপালনের বিষয়ে আশ্বস্ত করা হয়। কিন্তু দেখা যায়, আপনার আগমন উপলক্ষে আপনার অনুসারী কর্তৃক মোটরসাইকেল, পিকআপ, মাইক্রোবাস ইত্যাদি যানবাহনসহ ব্যাপক মিছিল ও শো-ডাউন করা হয়েছে।


এর আগে গত ৭ মে , গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মো. আজমত উল্লা খানকে ডেকেছিল ইসি । যদিও তিনি যে জবাব দিয়েছেন তাতে সন্তুষ্ট হয়েছে ইসি।


তফসিল অনুযায়ী, বরিশাল সিটিতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময় ২৫ মে ও ভোট ১২ জুন।


বিবার্তা / সানজিদা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com