লামায় স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রার্থীরা
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৯:০৫
লামায় স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রার্থীরা
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লামায় সম্মেলনকে কেন্দ্র করে উজ্জীবিত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। বান্দরবান জেলার লামা উপজেলা ও পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ৯ মে (মঙ্গলবার) সকাল ১০টায় স্থানীয় টাউন হলে অনুষ্ঠিত হবে।


দীর্ঘ ৯ বছর পর এ সম্মেলনের তারিখ ঘোষণার পর পরেই উজ্জীবিত হয়ে উঠে নেতাকর্মীরা, দেখা দেয় ব্যাপক উৎসাহ উদ্দীপনা। পাশাপাশি স্যোশাল মিডিয়ায়ও শুরু হয় জোর প্রচার- প্রচারণা। ব্যানার-ফেস্টুনে ছেয়ে যায় পুরো উপজেলা শহর।


সম্মেলনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগে সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী অংশ নিচ্ছেন। পৌর শহর স্বেচ্ছাসেবক লীগে সভাপতি পদে ৪জন প্রার্থী রয়েছেন এবং কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ইতিমধ্যে সাধারণ সম্পাদক পদে মো. ইব্রাহিম ও আলী হোসেন সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন। এদিকে সম্মেলনের মাধ্যমে আগামীতে দলের সভাপতি-সম্পাদক কে হচ্ছেন, কেমন হবে নতুন কমিটি-এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।


দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৪ সালে উপজেলা ও ২০১৮ সালে পৌর শহর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এর পর আর কোন কমিটি গঠন করা হয়নি। ইতোমধ্যে সাবেক সভাপতি মাইকেল আইচকে আহ্বায়ক এবং সাবেক সাধারণ সম্পাদক মনজুরুল ইসলামকে সদস্য সচিব করে একটি সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়। এ সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বান্দরবান জেলা
শাখার সভাপতি সাদেক হোসেন চৌধুরী। এতে বাংলাদেশ আওয়ামী লীগের বান্দরবান জেলা শাখার সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সহ-সভাপতি মোস্তফা জামাল, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ। এছাড়া প্রধান বক্তা থাকবেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পদাক চিংথোয়াই মার্মা।


উপজেলা কমিটির সম্মেলনে কাউন্সিলর ১৯৭ জন ও পৌর কমিটিতে ৯৪ জন কাউন্সিলর রয়েছেন। সম্ভাব্য উপজেলা কমিটিতে সভাপতি প্রার্থী হিসেবে যাদের নাম আলোচনায় এসেছে তারা হলেন- সাবেক সভাপতি মাইকেল আইচ, মোজাম্মেল হক ও এমডি আলমগীর। উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক পদে নিযুক্ত হওয়ায় মঞ্জুরুল ইসলাম এবারে প্রার্থী হননি। মো. আনোয়ার হোসেন সোহেল, আনোয়ার কামাল মঞ্জু ও মো. সেলিম সাধারণ সম্পাদক পদে, মো. রাসেল ও সোহেল রানা সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হওয়ার বিষয়টি আলোচনায় উঠে এসেছে।


পৌর শহর কমিটিতে সম্ভাব্য সভাপতি প্রার্থী হিসেবে আলোচনায় আছেন সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রজ্জব আলী, মো. জয়নাল আবেদীন, মো. মংছাইন মার্মা ও আইয়ুব আলী। কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সাধারণ সম্পাক পদে মো. ইব্রাহিম ও সাংগঠনিক সম্পাদক পদে মো. আলী হোসেন নির্বাচিত হন।


এ বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী মাইকেল আইচ বলেন, অতীতেও সভাপতি থাকাকালীন দলের সকল নেতাকর্মীদের সাথে সমন্বয় করে কাজ করেছি। আবারও নির্বাচিত হলে সমন্বয় করে দল ও দলের নেতাকর্মীদের জন্য কাজ করবো। অপরদিকে সাধারণ সম্পাদক প্রার্থী আনোয়ার হোসেন সোহেল জানান, অতীতে ছাত্রলীগে থাকাকালীন সময়ে
দলের জন্য মনপ্রাণ দিয়ে কাজ করেছি। আগামী মঙ্গলবার অনুষ্ঠিতব্য সম্মেলনে নির্বাচিত হলে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলকে স্মার্ট স্বেচ্ছাসেবক লীগ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাব।


বিবার্তা/আরমান/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com