রাজনীতি
নুরের বিরুদ্ধে শিল্পী ইলিয়াসের মামলা খারিজ
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৩, ১৪:২৩
নুরের বিরুদ্ধে শিল্পী ইলিয়াসের মামলা খারিজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের নিয়ে ফেসবুক লাইভে বিরূপ মন্তব্য করার ঘটনায় সংগীতশিল্পী ইলিয়াস হোসেনের দায়ের করা মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে অভিযোগ আমলে না নিয়ে নিষ্পত্তি করে দিয়েছেন আদালত।


বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম জুলফিকার হায়াতের আদালতে এ মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার অভিযোগপত্র গ্রহণের প্রয়োজনীয় উপাদান না থাকায় আদালত এ আদেশ দেন।


সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি নুরুল হক নুরের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়ার পর্যাপ্ত উপাদান না থাকায় আদালত মামলাটি নিষ্পত্তির আদেশ দিয়েছেন।


উল্লেখ্য, ২০২১ সালের ১৯ এপ্রিল সংগীতশিল্পী ইলিয়াস হোসেন বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন। মামলার তদন্ত শেষে গত ৩১ জানুয়ারি নুরকে পলাতক দেখিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে নুরকে পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন তিনি।


অভিযোগপত্রে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামি নুরুল হক নুর ২০২১ সালের ১৪ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে আসেন। লাইভে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দেন। যার মাধ্যমে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে। তিনি দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করাসহ অস্থিরতা ও বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করেন।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com