জনগণের কষ্টের দিনেও মন্ত্রীরা ঠাট্টা-মশকরায় মশগুল: প্রিন্স
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩, ২২:৩৮
জনগণের কষ্টের দিনেও মন্ত্রীরা ঠাট্টা-মশকরায় মশগুল: প্রিন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণের কষ্টের দিনেও সরকারের মন্ত্রী-নেতারা ঠাট্টা-মশকরায় মশগুল বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।


বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দিনব্যাপী ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়ার বিভিন্ন ইউনিয়নে মানববন্ধন, অবস্থান ও লিফলেট বিতরণ কর্মসূচিতে যোগ দিয়ে এ মন্তব্য করেন।


'বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন ঊর্ধ্বগতি, সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে অবস্থান, মানববন্ধন ও লিফলেট বিতরণের কর্মসূচি চলছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ এসব কর্মসূচি পালিত হয়।


সকালে হালুয়াঘাট উপজেলার গাজীরভিটা ইউনিয়নের সুমনিয়াপাড়া বাজারে, দুপুরে ধোবাউড়া উপজেলার বাঘবেড় ইউনিয়নের মুন্সিরহাট বাজারে মানববন্ধন এবং বিকেলে হালুয়াঘাট উপজেলার ধুরাইল ইউনিয়নের ধুরাইল বাজারে অবস্থান কর্মসূচিতে যোগ দিয়ে সৈয়দ এমরান সালেহ প্রিন্স আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেমূল্যের ঊর্ধ্বগতিতে বাজারের আগুনের তাপ। দুর্নীতি ও লুটপাট করে আঙ্গুল ফুলে কলাগাছ হওয়া আওয়ামী নেতাদের গায়ে লাগে না। কিন্তু মানুষ পুড়ে ছারখার হয়ে যাচ্ছে। জনগনের নির্বাচিত সরকার নয় বলেই, সরকারের মন্ত্রী-নেতারা জনগণের কষ্টের দিনেও নির্লিপ্ত, নির্বিকার, নির্ভার। বরং তারা ঠাট্টা-মশকরায় মশগুল।


তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা ক্ষমতা হারানোর ভয়ে ক্ষমতাকে কুক্ষিগত করে রেখেছে। গণতন্ত্র জলাঞ্জলি দিয়ে এক ব্যক্তির শাসন কায়েম করেছে। যা রাজতন্ত্রের নামান্তর।


নির্বাচনকে ঘিরে ষড়যন্ত্রের বিষয়ে গতকাল প্রধানমন্ত্রীর বক্তব্যে উল্লেখ করে প্রিন্স বলেন, নির্বাচন নিয়ে ষড়যন্ত্র বিএনপি নয়, আওয়ামী লীগ করছে। জনগণ ও রাজনৈতিক দলকে বাইরে রেখে নয়া কৌশলে আওয়ামী লীগ আবারও সাজানো পাতানো প্রহসনের নির্বাচনের ষড়যন্ত্র করছে।


'বিএনপি এই ষড়যন্ত্রের বিরুদ্ধে আন্দোলন করছে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য। আর এই সরকার ভোট চুরি করে জোর জবরদস্তি করে ক্ষমতায় আছে। যারা ভোট চুরি করে ক্ষমতায় আছে, তাদের অধীনে নির্বাচনে করা মানে শিয়ালের কাছে মুরগী বর্গা দেয়া।'


তিনি বলেন, আওয়ামী সরকারের অধীনে আর কোনও নির্বাচন নয়, সরকারের পতনের মধ্য দিয়ে নিরপেক্ষ নির্বাচন সুনিশ্চিত হবে। আর বিএনপির চলমান আন্দোলন ক্ষমতায় যাবার জন্য নয়। বিএনপির এই আন্দোলন স্বাধীন ভোটাধিকার প্রতিষ্ঠা করে দেশের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দেয়া এবং দুর্ভোগ থেকে জনগণকে রক্ষা করার জন্য। আর এই সরকার উন্নয়নের নামে দুর্নীতি ও লুটপাটে ব্যস্ত।


বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক বলেন, গণবিচ্ছিন্ন সরকার এতটাই কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদি হয়েছে যে, ইফতার মাহফিলের মতো ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানও তারা সহ্য করতে পারছে না।


ধোবাউড়া উপজেলা বিএনপির ইফতার মাহফিলে প্রশাসনের নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে তিনি বলেন, ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে মানুষের খাদ্যের স্বাধীনতার আকুতির কথা লিখতে গিয়ে সাংবাদিকদের ওপর দমন-নিপীড়ন চালানো হয়। অথচ সরকার প্রতিনিয়ত মানুষের সকল অধিকারের স্বাধীনতা হরণ করে চলেছে।


বিএনপির এই সাংগঠনিক সম্পাদক বলেন, দেশে রাজনীতির পাশাপাশি সামাজিক ও ধর্মীয় কার্যক্রমেরও স্বাধীনতা নেই। অথচ সরকার গলা উচু করে দেশ-বিদেশে সকল অধিকারের স্বাধীনতার কথা বলে।


দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবী জানিয়ে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন ঊর্ধ্বগতির জন্য সরকারের দুর্নীতি, লুটপাট ও অপরিনামদর্শী সিদ্ধান্ত দায়ী।


ধোবাউড়া উপজেলার মুন্সিরহাটে অবস্থান কর্মসূচিতে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিন, অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আনিসুর রহমান মানিক, ফরহাদ রাব্বানী সুমন, মোয়াজ্জেম হোসেন খান লিটন, ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলু, জেলা যুবদলের সহ সভাপতি আবুল কাশেম ডলার, সহ সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ফারুক হোসেন, কলেজ ছাত্রদলের আহ্বায়ক সারোয়ার হোসেন, উপজেলা কৃষক দলের সদস্য সচিব কাছুম উদ্দিন, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ওয়াজেদ আলী মাস্টারসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


সকালে হালুয়াঘাট উপজেলার সুমনিয়াপাড়ায় ও বিকেলে ধুরাইল বাজারে মানববন্ধন কর্মসূচিতে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আবু হাসনাত বদরুল কবির, বীরমুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন, উপজেলা বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ, ময়মনসিংহ উত্তর জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক হোসনে আরা নীলু, জেলা যুবদলের সহ সভাপতি আবদুল আজিজ খান, তারিকুল ইসলাম চঞ্চল, প্রভাষক মাসুম বিল্লাহ সদস্য আবদুল মালেক সোহান, সোহেল আজাদ, মোতালেব হোসেন, উপজেলা কৃষক দলের আহ্বায়ক আনোয়ার হোসেন, বিএনপি নেতা সারোয়ার জাহান, আলী আজম খান দীপু, জাসাস নেতা দিদার মন্ডল, রাব্বী কায়সার আরাফাত, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশাররফ হোসেন, পৌর ছাত্রদলের সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, গাজীরভিটা ইউনিয়ন বিএনপি নেতা কসিম উদ্দিন জোয়ারদার, সুরুজ্জামান সুরুজ, ওসমান জোয়ারদার, আবদুল মালেক, ধুরাইল ইউনিয়ন বিএনপি নেতা এমদাদ হোসেন মেম্বার, ক্বারী আলমাস, তালেব হোসেন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মানববন্ধনের পর এমরান সালেহ প্রিন্সসহ নেতৃবৃন্দরা সুমনিয়াপাড়া, মুন্সিরহাট, ধুরাইল বাজারে বুকলেট বিতরণ করেন। পরে ধুরাইল ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র প্রাঙ্গনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয় ।


এছাড়া কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী বিকেলে হালুয়াঘাট উপজেলার ভূবনকুড়া ইউনিয়নের মহিষলেটি বাজারে আধ্যাপক আমজাদ আলী, জুগলী ইউনিয়নের ঘোষবেড় বাজারে হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, কৈচাপুর ইউনিয়নের জামগড়া বাজারে আসলাম মিয়া বাবুল, সদর ইউনিয়নে আবু হাসনাত বদরুল কবির, বিলডোরা ইউনিয়নের বাজারে মিজানুর রহমান, সাকুয়াই ও স্বদেশী ইউনিয়নে আবদুল হাই, আমতৈল ইউনিয়নে আরফান আলী মানববন্ধন ও লিফলেট বিতরণ কর্মসূচিতে নেতৃত্ব দেন প্রিন্স।


বিবার্তা/কিরণ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com