রমজান মাসে সংযম হারাবেন না, সরকারকে মঈন খান
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩, ২০:১৩
রমজান মাসে সংযম হারাবেন না, সরকারকে মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রমজান মাসে সরকারকে সংযম না হারানোর পরামর্শ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।


শুক্রবার (৭ এপ্রিল) রাজধানীর লেডিসক্লাবে বরিশালের শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল পরিবারের উদ্যোগে এক ইফতার ও দোয়া মাহফিলে এ মন্তব্য করেন তিনি।


বিএনপির ইফতার কর্মসুচিতে বাধা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, রমজানের মূল শিক্ষা হলো সংযম। আমি ইফতার করতে গেলে সরকার যদি বাধা দেয় তাহলে সংযম কোথায় রইলো? আমি সরকারকে বলবো- অন্তত রোজার মাসে আপনারা সংযম হারাবেন না! 


আজকে আমাদের মাঝে ঐক্য নেই উল্লেখ করে মঈন খান বলেন, ব্রিটিশরা যেমন বিভাজনের মাধ্যমে দেশ শাসন করতো। তারা জাতিকে বিভক্ত করে দেশ পরিচালনা করতো। তেমনিভাবে আজকে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জাতিকে বিভক্ত করেছে। একজনকে অপরের বিরুদ্ধে লাগিয়ে দিয়েছে। তারা এভাবে চিরকাল ক্ষমতায় থাকতে চায়। এখান থেকে বেরিয়ে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।


তিনি বলেন, আজকে শৃঙ্খলা কাকে বলে সেটা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শিখিয়ে গেছেন। আজকে রাজনীতিবিদরা শৃঙ্খলা ধরে রাখতে পারে না। অথচ জিয়াউর রহমান শৃংখলা বজায় রেখে রাজনীতি করতেন।


বিএনপির কেন্দ্রীয় পরিবার পরিকল্পনা বিষয়ক সহ-সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল কবির লাবুর সভাপতিত্বে ও ডা. ফারুক আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।


বিবার্তা/ কিরণ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com