বিএনপির আন্দোলন ভাত-কাপড়ের 'আন্দোলন’: ফখরুল
প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ২০:৩১
বিএনপির আন্দোলন ভাত-কাপড়ের 'আন্দোলন’: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির আন্দোলন ভাত, কাপড় ও খাবারের আন্দোলন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৮ মার্চ, মঙ্গলবার রাজধানীর লেডিস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে আয়োজিত এক ইফতার মাহফিলে এ মন্তব্য করেন তিনি।


আন্দোলন শুরু করেছি উল্লেখ করে তিনি বলেন, আমাদের এ আন্দোলন ভাত, কাপড় ও খাবারের আন্দোলন, আমাদের অধিকারের আন্দোলন, আমাদের বেঁচে থাকার আন্দোলন, আমাদের ভোটের অধিকারের আন্দোলন।


'গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে এখন পর্যন্ত আমাদের ১৭ জন নেতাকর্মীকে রাজপথে প্রাণ দিতে হয়েছে। ৩৫ লক্ষ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, ৬০০ অধিক নেতাকর্মীকে গুম করা হয়েছে এবং হাজারো নেতাকর্মীকে বিচারবহির্ভূত বৈধভাবে হত্যা করা হয়েছে।'


একটি দানবীয় দুঃশাসন আমাদের উপর চেপে বসেছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এদেরকে অবিলম্বে সরাতে হবে। সেজন্য সমস্ত দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। আমরা সমস্ত রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছি।


তিনি বলেন, ইতোমধ্যে রাজনৈতিক দলগুলো আমাদের সাথে যুগপৎ আন্দোলন করছেন। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ভয়াবহ দানবীয় সরকার, এই ফ্যাসিস্ট সরকার প্রতিষ্ঠা হবে।


আজকে এই সরকার যারা নির্বাচিত নয় তারা জোর করে ক্ষমতা দখল করে রয়েছে মন্তব্য করে ফখরুল বলেন, এই সরকার গত এক যুগের উপরে এদেশের মানুষকে হত্যা, নির্যাতন, গুম ও খুনের মাধ্যমে দমন করে রেখে এক দলীয় বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে।


আয়োজক সংগঠনের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলেস সঞ্চালনায় এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, বরকত উল্লাহ বুলু, ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com