যুগপৎ আন্দোলন: রমজানেও কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে বিএনপি
প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ১৯:২৮
যুগপৎ আন্দোলন: রমজানেও কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। তারা রমজানেও কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে। এরই অংশ হিসেবে আগামী ১ এপ্রিল সারাদেশের সব মহানগর ও জেলায় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে দলটি।


২৪ মার্চ, শুক্রবার রাজধানীর লেডিস ক্লাবে ইফতার মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 'প্রথম রমজানে এতিম ও উলামা-মাশায়েখদের সম্মানে' এই ইফতার আয়োজন করে বিএনপি।


মির্জা ফখরুল বলেন, বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে ১ এপ্রিল সারাদেশের সকল মহানগর ও জেলায় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে। একই দাবিতে আগামী ৮ এপ্রিল সারাদেশের সকল মহানগরের থানা পর্যায়ে ও জেলার উপজেলা পর্যায়ে বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে।


তিনি জানান, বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে আগামী ৯ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত নিম্নোক্ত বিভাগের সময়সূচি অনুযায়ী বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের সকল ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র (১০ দফা, রাষ্ট্রকাঠামো মেরামত, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি) বিলি, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে।


এরমধ্যে ৯ এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগে, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেট বিভাগে, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লা বিভাগে, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগে এবং ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে এসব কর্মসূচি অনুষ্ঠিত হবে।


ফখরুল আরো জানান, আগামী ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সারাদেশের সকল জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা, দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্থ মানুষদের সহায়তাসহ বিভিন্ন গণসংযোগমূলক কর্মসূচিতে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করবেন।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com