বিএনপির সাথে সংলাপে বসতে চায় ইসি
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ২০:১৬
বিএনপির সাথে সংলাপে বসতে চায় ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংলাপে বসার জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির অন্যান্য নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানিয়েছে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন।


বৃহস্পতিবার (২৩ মার্চ) নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেন, কমিশনের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনার ডিও পত্রের মাধ্যমে আলোচনা ও মতবিনিময়ের জন্য বিএনপিকে এই আমন্ত্রণ জানিয়েছেন। প্রয়োজনে সমমনা দলসমূহের নেতৃবৃন্দদেরও সাথে আনার জন্য বলা হয়েছে বলে জানান কমিশনার হাবিব খান।


এদিকে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেছেন,‘কাউকে ভোটের মাঠে দাঁড় করিয়ে, মানে আনতেই হবে এটা কিন্তু নির্বাচন কমিশনের কাজ না। আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের আহ্বান করে থাকি,করতে পারি। কিন্তু তারা আসবে কি, আসবে না, আনতেই হবে; এই বিষয়টা কিন্তু আমাদের কাজও না। এটাই হলো আসল কথা।’


আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন করতে চায় ইসি।


এদিকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এখনও মাঠের আন্দোলনে সক্রিয় বিএনপি। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে না যাওয়ার স্পষ্ট ঘোষণাও দিয়েছেন দলটির নেতারা। বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকে তাদের সব ধরণের আমন্ত্রণ প্রত্যাখ্যান করে আসছে বিএনপি।


বিবার্তা/ সানজিদা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com