দেশকে মুক্ত করতেই ১০ দফা দিয়েছে বিএনপি
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৫:১৬
দেশকে মুক্ত করতেই ১০ দফা দিয়েছে বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের দখলবাজি থেকে দেশকে মুক্ত করতেই বিএনপি ১০ দফা দিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।


বুধবার (২২ মার্চ) ঢাকা রিপোটার্স ইউনিটিতে সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের উদ্যোগে 'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে' এক প্রতিবাদ সভায় এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, সরকারের দখলবাজি থেকে দেশকে মুক্ত করতে আমরা ১০ দফা দিয়েছি। এরমধ্যে রয়েছে- শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে, পার্লামেন্ট ভেঙে দিতে হবে এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।


দেশ অশান্তিতে ভাসছে মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, আজকে বাজারে শান্তি নাই। সন্তানকে স্কুলে ভর্তি করাবেন সেখানেও আপনাকে চাঁদা দিতে হবে।রাস্তায় যাবেন বাসে উঠতে পারবেন না। আপনি ঘরে গেলে সহধর্মিণীর মুখোমুখী হতে পারবেন না। কারণ সন্তানদের মুখে হাসি ফোটাতে পারছেন না। এর কারণ সবকিছুর দাম ভয়াবহ। এগুলো থেকে মুক্ত হতে হলে বেগম জিয়াকে মুক্ত করতে হবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।


দেশে ভয়াবহ দলীয়করণ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, পুলিশ দলীয়করণ হয়েছে। প্রশাসন দলীয়করণ হয়েছে। প্রত্যেকটি পেশাজীবি সংগঠন দখল হয়ে গেছে। সুপ্রিমকোর্ট দখল হয়ে গেল, জজকোর্ট আগেই দখল হয়ে গেছে। নির্বাচনের মাধ্যমে দেশ পরিবর্তন হওয়ার সুযোগ আর নেই।


দুদু বলেন, অনেকেই আমাকে প্রশ্ন করে বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা। বিএনপি নির্বাচনে গিয়ে কি করবে?হাইকোর্টের নির্বাচন দেখলেন না? এটা ভদ্রলোকদের জায়গা না? সুপ্রিমকোর্টে যা ঘটলো বৃটিশ ও পাকিস্তান আমল, এমনকি কোন কালেই এমন ভয়াবহ ঘটনা ঘটে নাই।


সাবেক ছাত্রনেতা আবুল খায়ের ভূইয়ার সভাপতিত্বে সভায় বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, মহিলা দলের নেত্রী হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com