তত্ত্বাবধায়ক ছাড়া কোনো নির্বাচন নয়, ফখরুলের হুঁশিয়ারি
প্রকাশ : ০৬ মার্চ ২০২৩, ১৮:১৮
তত্ত্বাবধায়ক ছাড়া কোনো নির্বাচন নয়, ফখরুলের হুঁশিয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে এবার কোনো নির্বাচন হবে না বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উদ্যোগে এক আলোচনা সভায় এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। 'বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৭তম কারাবন্দি দিবস উপলক্ষে' এই সভার আয়োজন করা হয়।


তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে এবার কোনো নির্বাচন হবে না। আর এই সরকারকে পদত্যাগ করতে হবে, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন কমিশনের অধীনে নির্বাচন দিতে হবে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই মিডিয়া বন্ধ করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এখন বিএনপির এক মাত্র মুখপত্র দিনকাল বন্ধ করে দিয়েছে। তারা ১২৯টি অনলাইন বন্ধ করেছে। এরআগেও বিভিন্ন গণমাধ্যম বন্ধ করেছে। এই প্রতিষ্ঠানগুলো আবার তারাই কিনে নিয়েছে।


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, মানুষের জীবনযাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে। মানুষ খেতে পারে না, অন্যদিকে আওয়ামী লীগের সবাই এখন আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে গেছে। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, মামলা দিয়ে বিএনপিকে ঠেকাতে পারবেন না। মানুষের যে উত্তাল তরঙ্গ সৃষ্টি হয়েছে তা সরকারকে সুনামির মত ভাসিয়ে নিয়ে যাবে।


ফখরুল বলেন, ১/১১ প্রেক্ষাপটে একটি সাংবিধানিক সরকারকে উৎখাত করা হয়েছিল এবং ষড়যন্ত্র করা হয়েছিল। আওয়ামী লীগ সেটা গর্বের সাথে স্বীকার করেছিল। আর আওয়ামী লীগ এখন ক্ষমতা হারানোর ভয়ে প্রতিনিয়ত দুঃস্বপ্ন দেখছে এবং বিএনপির ভয়ে ভীত হয়ে পড়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। আয়োজক সংগঠনের উপদেষ্টা ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে সভায় বিএনপি নেতা আহমেদ আজম খান, শামা ওবায়েদ, শামসুর রহমান শিমুল বিশ্বাস, জহির উদ্দিন স্বপন, কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com