২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২১
প্রকাশ : ২১ মে ২০২৪, ২০:১৩
২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। আর মঙ্গলবার (২১ মে) নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন। এর আগের দিন সোমবার (২০ মে) কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছিলেন ২৭ জন। এই নিয়ে চলতি মাসের ২১ দিনে মোট মৃত্যু হয়েছে ৯ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৬৭ জন।


২১ মে, মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলায় হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৩৪ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ছিলেন ৭২ জন এবং ঢাকার বাইরে ছিলেন ৬২ জন।


এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) নয়জন, চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) দুইজন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) একজন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে একজন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে পাঁচজন, ময়মনসিংহ (সিটি করপোরেশনের বাইরে) দুইজন এবং রাজশাহী (সিটি করপোরেশনের বাইরে) একজন রয়েছেন। আর এই সময়ে সারা দেশে মোট ২৫ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এই নিয়ে চলতি বছরে মোট দুই হাজার ৫০৯ জন ছাড়পত্র পেয়েছেন।


অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৭৬ জন। এরমধ্যে এক হাজার ৬১২ জন পুরুষ এবং এক হাজার ৬৪ জন নারী। আর এ বছরে ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ৩৩ জনের। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ এবং জন ১৯ জন মহিলা রয়েছেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com