আদানির বিদ্যুৎ আমদানির চুক্তি বাতিলের দাবি জাফরুল্লাহর
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৮:০৬
আদানির বিদ্যুৎ আমদানির চুক্তি বাতিলের দাবি জাফরুল্লাহর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের আদানি পাওয়ার গ্রুপের সঙ্গে বাংলাদেশের বিদ্যুৎ চুক্তি বিবেকবান দেশপ্রেমিক মানুষকে হতবাক করেছে মন্তব্য গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিবেকবর্জিত ও দেশের স্বার্থবিরোধী বিদ্যুৎ চুক্তি আদানি পাওয়ার গ্রুপের সঙ্গে করা হয়েছে। এই চুক্তি বাতিল করতে হবে।


রবিবার, ৫ মার্চ রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ‘আদানির সঙ্গে বিদ্যুৎ আমদানির অসম চুক্তি বাতিলের দাবিতে’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, বিদ্যুৎ আমদানির নামে দেশের সম্পদ লুট করার এই চুক্তিকে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতীয় সরকারকে উপঢৌকন হিসেবে অভিহিত করেছেন। দেশে দুর্নীতি, দুঃশাসন, অর্থপাচার ও সীমাহীন লুটপাটে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এই চুক্তি মূলত আদানির পকেট ভরার চুক্তি, একপেশে ও অত্যন্ত ব্যয়বহুল।


গত শুক্রবার পঞ্চগড়ে ঘটে যাওয়া সংঘর্ষের প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, পঞ্চগড় জেলায় আহমদিয়া সম্প্রদায়ের উপর আক্রমণ ঠেকাতে সরকারের ব্যর্থতার জন্য তাদের জান মালের ক্ষতিপূরণ দিবে। আহমদিয়া সম্প্রদায়ের জান মালের রক্ষার ব্যর্থতার জন্য আহমদিয়া সম্প্রদায়ের কাছে সরকার প্রধানের ক্ষমা চাইতে হবে।


নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ঘৃনা করার মতো একটা শাসক ক্ষমতায় আছে। তাদের নিয়ে কোনো ভালো কথা বলার সুযোগ নেই। আদানির চুক্তিটা পুরোপুরি রাজনৈতিক ধান্ধায় করা হয়েছে।


আয়োজক সংগঠনের আহবায়ক রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জ্বালানি বিশেষজ্ঞ অধ্যাপক আনু মুহাম্মদ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু প্রমুখ।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com