রাজনীতি
শেখ হাসিনার অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে না: ফখরুল
প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ১৬:১৬
শেখ হাসিনার অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে না: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


শনিবার (৪ মার্চ) রাজধানীর উত্তরায় বিএনপির এক পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এ মন্তব্য করেন তিনি।


রাজধানীর উত্তরা ছাড়াও ঢাকায় অন্যান্য থানার আরও ৪৯টি স্থানে পদযাত্রার কর্মসূচি হয়। এতে দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যসহ অন্যান্য নেতৃবৃন্দ অংশ নেন।


তিনি বলেন, এইবার তামাশার নির্বাচন, আওয়ামী লীগের অধীনে নির্বাচন হতে দেয়া হবে না। এজন্য আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন হচ্ছে। আর এই চলমান আন্দোলনকে সামনের দিকে দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানাচ্ছি।


গত ১৫ বছর ধরে আন্দোলনে আছি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমরা আন্দোলনে থাকব। এতে বাধা দিলে আমরা তা অতিক্রম করে যাব।


বর্তমান সংবিধানের অধীনে নির্বাচন হবে- মন্ত্রীদের এই বক্তব্যে উল্লেখ করে তিনি বলেন, কোন সংবিধান? যে সংবিধান কাঁটাছেড়া করে একটি পাতানো নির্বাচনের জন্য সাজিয়ে নিয়েছে আওয়ামী লীগ? যে নির্বাচনে ভোট দিতে যায় না মানুষ। এর আগের নির্বাচনে ভোট কেন্দ্রে কুকুর শুয়েছিল। এ ছবি মিডিয়ায় প্রচার হয়েছে। এ দেখে আমাদের এক নেতা বলেছিলেন কুত্তামার্কা নির্বাচন। আবারও পাতানো-সাজানো নির্বাচনের আয়োজন চলছে।


বর্তমান সরকার দেশের মানুষের সমস্যার সমাধান করতে পারছে না বলে অভিযোগ করে ফখরুল বলেন, কয়েকমাসে তিনবার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। এতে জিনিসপত্রের দাম আরেক দফা বেড়েছে। গ্যাসের দাম বাড়িয়েছে। এজন্য কলকারাখানা চালু রাখতে সমস্যা হচ্ছে।


বিএনপি মহাসচিব বলেন, ভারতের আদানি গোষ্ঠীর সঙ্গে চুক্তি করেছে সরকার। কয়লা কিনবে, বিদ্যুৎ কিনবে। তারা বিদ্যুৎ না দিলেও খরচ দিতে হবে সরকারকে। এতে সরকারকে এক লাখ ডলালের বেশি খেসারত দিতে হবে।


উত্তরা-পর্ব থানা বিএনপির আহ্বায়ক শাহ আলমেরর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন ও ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।


বিবার্তা/কিরণ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com