বিএনপি নেতা খোকনের কুশপুত্তলিকা দাহ করল ছাত্রদলের একাংশ
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ২০:০০
বিএনপি নেতা খোকনের কুশপুত্তলিকা দাহ করল ছাত্রদলের একাংশ
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের কুশপুত্তলিকা দাহ করেছে জেলা ছাত্রদল নেতাকর্মীদের একাংশ।


৩০ জানুয়ারি, সোমবার বিকেলে সদরের চিনিশপুর এলাকায় খায়রুল কবীর খোকনের বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়কে এই ঘটনা ঘটে।


দলটির নেতাকর্মীরা জানান, নরসিংদী জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণার পর গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ৯টার দিকে কমিটি থেকে বাদ পড়া ছাত্রদল নেতাদের একাংশ মশাল মিছিল নিয়ে গিয়ে বিএনপির যুগ্ম মহাসচিবের বাসভবন ও জেলা বিএনপির চিনিশপুরস্থ অস্থায়ী কার্যালয়ে যায়। এসময় খায়রুল কবীর খোকনের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের গেইট ভেঙ্গে ভেতরে ঢুকে তারা। পরে বাসভবনের নীচতলার জানালার গ্লাস ভেঙ্গে ও অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। খবর পেয়ে নরসিংদী দমকল বাহিনীর সদস্যরা এসে
আগুন নেভায়। এতে বাসভবনের অফিসের জানালা, গ্লাস ও চেয়ারসহ বেগম খালেদা জিয়া ও জিয়াউর রহমানের ছবি আগুনে ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় থানা পুলিশ দায়ীদের বিরুদ্ধে মামলা নিচ্ছে না বলে অভিযোগ খায়রুল কবীর খোকনের।



এদিকে, অগ্নিসংযোগের ঘটনার পর সোমবার বিকেলে খায়রুল কবির খোকন তার বাসভবনে আসার খবর পেয়ে বাসভবনের সামনের সড়কে লাঠিসোঁটাসহ বিক্ষোভ ও খায়রল কবির খোকনের কুশপুত্তলিকা দাহ করে ছাত্রদলের পদবঞ্চিতরা। তারা খায়রুল কবির খোকন ও তার স্ত্রী শিরিন সুলতানার বিরুদ্ধে টাকার বিনিময়ে ছাত্রদলের কমিটি করার অভিযোগ করে স্লোগান দেয়। এসময় নিজ বাসভবন ও জেলা বিএনপি কার্যালয়ে প্রবেশে করতে গেলে পুলিশী বাধার মুখে পড়লেও এক পর্যায়ে বাসায় প্রবেশ করেন খায়রুল কবির খোকন। এসময় খায়রুল কবির খোকনের সঙ্গে থাকা নেতাকর্মীরা ছাত্রদলের একাংশের সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে স্লোগান। পরে ঢাকায় ফিরে যান খায়রুল কবির খোকন।


বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও আমার বাসভবনে অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ মামলা না নিয়ে উল্টো অপরাধীদের নিরাপত্তা দিচ্ছে। আমাকে আমার বাসভবনে প্রবেশ করতে বাধা দিচ্ছে পুলিশ। এছাড়া তারেক রহমান ছাত্রদলের কমিটি গঠন করে দিয়েছেন, এতে আমার কোন হাত নেই।


তিনি বলেন, যাদেরকে কেন্দ্র ভালো মনে করেছে, তাদেরকে কমিটিতে রাখা হয়েছে। অথচ ছাত্রদলের পদ বঞ্চিতদের একাংশ আমার বাসায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে। দলের অভ্যন্তরীণ সমস্যাগুলো আমরা সমাধান করব।


নরসিংদী সদর মডেল থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, বিএনপি নেতাকর্মী ও পদবঞ্চিত ছাত্রদলের একাংশের মধ্যে উত্তেজনা তৈরি হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে খায়রুল কবীর খোকনকে বাসভবনে প্রবেশ করতে বাধা দেয়া হয়নি। এছাড়া বাসভবনে অগ্নিসংযোগের ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি বিবেচনা করা হবে।


বিবার্তা/কামাল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com