ছাত্রলীগ করলে কেউ হারিয়ে যায় না: কাদের
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৮:৫৬
ছাত্রলীগ করলে কেউ হারিয়ে যায় না: কাদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সরকারের সড়ক ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগ করলে কেউ হারিয়ে যায় না। কমিটমেন্ট থাকলে; লেগে থাকলে, জীবনে অনেক অসাধ্য সাধন করা যায়। অনেক কৃতিত্ব অর্জন করা যায়।


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হল মাঠে সরস্বতী পূজার মন্ডব পরিদর্শনকালে তিনি এসব মন্তব্য করেন।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথ হলের প্রধ্যক্ষ ও পূজা কমিটির সভাপতি ড. মিহির লাল সাহা, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত কুমার নন্দি, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান এবং ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।


ওবায়দুল কাদের বলেছেন, আমার ধমনীতে ছাত্রলীগের রক্ত প্রবাহিত; আমার চেতনায়, বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনায় প্রবাহিত। আমি ছাত্রলীগের গৌরবময় ইতিহাসের উত্তরাধিকারী। শেখ হাসিনা সরকারের ১৬ বছর মন্ত্রীদের দায়িত্ব পালন করছি। কাজেই ছাত্রলীগ করলে কেউ হারিয়ে যায় না। কমিটমেন্ট থাকলে; লেগে থাকলে, জীবনে অনেক অসাধ্য সাধন করা যায়। অনেক কৃতিত্ব অর্জন করা যায়।'


তিনি আরো বলেছেন, '৭৫ এর পর আড়াই বছর জেল খেটেছিলাম জিয়াউর রহমানের কারাগারে । ১০ দিন রিমান্ডে ছিলাম। অমানবিক অত্যাচার করেছে। তখন রাতে ছিল কারফিউ, দিনে বহুদলীয় গনতন্ত্র। এই জগন্নাথ হল থেকে আমিসহ তিনজন গ্রেফতার হয়েছি। এখান থেকে ফরিদপুর কারাগারে নেওয়া হয়েছে। সেখানে থাকা অবস্থায় এক রাতে শুনতে পাই আমাকে ছাত্রলীগের সভাপতি করা হয়েছে। এর আগে কেউ জেলে থাকা অবস্থায় এ দায়িত্ব পায় নি; আমিই প্রথম পেয়েছি। এটা আমার জন্য গৌরবের।


বিদ্যা দেবীকে স্যালিউট জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের শত্রু সাম্প্রদায়িকতা। এই বিশ্ববিদ্যালয় থেকে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ রুখতে হবে৷ ধর্ম বর্ণ মিলে একাকার হবে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষকমহল।


এখানে আর অস্ত্রের ঝনঝনানি শুনা যাবে না। এখানে আমরা আগ্রাসন চায় না। এদেশের রাজনীতিতে আমরা সেতু নির্মাণ করব।


প্রসঙ্গত গত দুবছর পর জগন্নাথ হলে পুরোদমে পালিত হচ্ছে সরস্বতী পূজা। শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শোভিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যা ও সংগীতের দেবী। যেখানে কেন্দ্রের একটি মণ্ডপসহ ৭২টি বিভাগ ও ইনিস্টিউটের সমন্বয়ে ৭২টি আলাদা মণ্ডপ প্রতিষ্ঠা করেছেন শিক্ষার্থীরা।


বিবার্তা/সাইদুল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com