৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ১৭:৩৪
৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা করেছে সংগঠনটির নেতা কর্মীরা। প্রতিষ্ঠাবার্ষিকীর দুইদিন পর আজ প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার উদ্যোগ মূলত যানজট ও জনভোগান্তিকে আমলে নিয়ে এই পদক্ষেপ নিয়েছে সংগঠনটি।


আজ শুক্রবার বিকেলে শোভাযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা হয়ে শাহবাগ, মৎস ভবন, কাকরাইল, পল্টন হয়ে গুলিস্থান বঙ্গবন্ধু এভিনিউ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হবে। আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। এতে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও ঢাকা উত্তর-দক্ষিণ ছাত্রলীগের নেতা কর্মীরা অংশ নেয়।


এরআগে শোভাযাত্রা পূর্ব সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



গত ৪ জানুয়ারি সকাল ৯টায় কেক কাটার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটির নেতাকর্মীরা। তার আগে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করে সংগঠনটির নেতাকর্মীরা।


উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনসহ বিভিন্ন সঙ্কটে সবচেয়ে সফল সাহসী সারথি রেখেছে সংগঠনটি।


বিবার্তা/সাইদুল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com