শেখ হাসিনা সকল মায়েদের জন্য অনুকরণীয়: প্রকৌশলী আবদুস সবুর
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩, ১৭:১৯
শেখ হাসিনা সকল মায়েদের জন্য অনুকরণীয়: প্রকৌশলী আবদুস সবুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবির সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর বলেছেন, মায়ের তুলনা শুধু মা। মায়েদের অর্জন অতুলনীয় ৷ বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এমন একজন মানুষ যিনি সব মায়েদের জন্য অনুকরণীয়। তিনি এমন একজন সফল মা যিনি দেশ পরিচালনার পাশাপাশি পরিবারের সন্তানদের সময় দেন ৷


রবিবার (১ জানুয়ারি) জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সদস্যদের গর্ভধারিণী মা’কে সম্মাননা প্রদানের লক্ষ্যে আইইবি’র উদ্যোগে আইইবি মিলনায়তনে ‘দি ইঞ্জিনিয়ার্স-রত্নগর্ভা মা’ সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, আমাদের দেশে প্রধানমন্ত্রী, বিরোধী দলের নেত্রী, স্পিকার একজন মা। যাঁরা নিজ নিজ কর্মে, পরিবারে সফল ও সমৃদ্ধ। মায়েদের যত্ন নিলে জাতি ও দেশ এগিয়ে যায়, উন্নয়ন স্থায়ী হয়।


অনুষ্ঠানে ভার্চ্যুয়াল বক্তব্য প্রদান করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।


শিক্ষামন্ত্রী বলেন, মায়েদের যে অবদান তা স্বীকৃতি দিতে হবে ৷ মায়েরা অবহেলিত হলে সমাজ রাষ্ট্র অবহেলিত হয়। নারীরা অবহেলিত হওয়ার জন্য অনেক সময় নিজেরাও দায়ী কারণ জন্মের পর থেকেই নারীরা সব কিছু সহ্যকরে থাকে৷ মায়েদের স্বীকৃতি প্রথম বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাই দিয়েছেন। সন্তান মায়ের পরিচয়ই বড় হতে পারে। বিধবা ভাতা, বয়স্ক মহিলা ভাতার ব্যবস্থা শেখ হাসিনা দিয়েছেন ৷


আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদার সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু)।


আইইবির সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্ট মো. নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ, মনজুরুল হক মঞ্জু, সহকারী সাধারণ সম্পাদক আবুল কালাম হাজারী, প্রতীক কুমার ঘোষ, রনক আহসান, আইইবির মহিলা কমিটির আহবায়ক ওয়াহিদা হুদা এবং সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনি।


উল্লেখ্য, অনুষ্ঠানে ৮০ জন রত্নগর্ভা মাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে যাঁদের সন্তানেরা দেশের প্রকৌশল উন্নয়নে সর্বোচ্চ অবদান রাখছেন।


বিবার্তা/সোহেল/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com