২৭ সেপ্টেম্বর সারা দেশে পর্যটন হোটেলে ২৭ শতাংশ ছাড়
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১১
২৭ সেপ্টেম্বর সারা দেশে পর্যটন হোটেলে ২৭ শতাংশ ছাড়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের (বাপক) বিশ্ব পর্যটন দিবস-২০২৩ উপলক্ষ্যে হোটেল-মোটেলে রুম ভাড়ায় ২৭ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। ভ্রমণপিপাসুরা আগামী ২৭ সেপ্টেম্বর পর্যটন কর্পোরেশনের যেকোনো হোটেলে থাকলে এ ছাড় উপভোগ করতে পারবেন। ডিসকাউন্ট ছাড়াও পর্যটন দিবসে লাইভ কুকিং শো এবং স্বল্পমূল্যের প্যাকেজ ট্যুরও দেবে বাপক।


২৪ সেপ্টেম্বর, রবিবার পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) মো. জিয়াউল হক হাওলাদার জানান, দেশিবিদেশি অতিথিদের ভ্রমণে আরও উৎসাহিত করতে এবং তাদের কাছে দেশের নৈসর্গিক সৌন্দর্য সম্ভার তুলে ধরতেই বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের এই প্রয়াস। বাপকের আরেকটি উদ্দেশ্য হচ্ছে– বাংলাদেশের ভ্রমণপিপাসু তরুণরা যাতে অনায়াসেই এই ডিসকাউন্ট অফার নিয়ে সহজে ভ্রমণ করে পারে।


‘ট্যুরিজম অ্যান্ড গ্রিন ইনভেস্টমেন্ট’ (পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ) প্রতিপাদ্য নিয়ে আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী উদযাপিত হবে বিশ্ব পর্যটন দিবস-২০২৩। দিনটিতে দেশিবিদেশি অতিথিদের বিশ্বের যেকোনো জায়গা থেকে অনলাইনে (https://hotels.gov.bd/) বাপকের হোটেল-মোটেল বুকিং দিতে পারবেন। বিস্তারিত তথ্য বাপকের ওয়েবসাইট www.parjatan.gov.bd ভিজিট করে পাওয়া যাবে।


এদিকে, পর্যটন দিবসে সারা দেশের ইতিহাস-ঐতিহ্যকে এক ছাদের নিচে আনতে চার দিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যালের আয়োজন করেছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। আগামী ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে এ আয়োজন।


বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সিইও আবু তাহের মুহাম্মদ জাবের বলেন, আগামী ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর এ উৎসবে এয়ারলাইন্স, হোটেল, রিসোর্ট, অ্যামিউজমেন্ট পার্ক, ট্যুরিস্ট-ভেসেল, ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটর প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। অংশগ্রহণ করবে বিভিন্ন জেলার পর্যটন পণ্য ও সেবা প্রদানকারীরা। দেশব্যাপী পর্যটনের বিভিন্ন অফার ও আয়োজন থাকবে এ উৎসবে। দর্শনার্থীদের আগামীর বাংলাদেশে তাদের আকর্ষণীয় ট্যুর প্ল্যান তৈরি করতে এ উৎসব সহায়তা করবে। এ উৎসবে আয়োজন থাকবে বিভিন্ন দেশের খাবারসহ বাংলাদেশের অথেন্টিক ও ঐতিহ্যবাহী খাবারের।


তিনি আরও বলেন, দর্শনার্থীরা বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, প্রত্নতাত্ত্বিক নিদর্শন, ইতিহাস, ঐতিহ্য, পুরাকীর্তি, পর্যটন সম্পদ সম্পর্কে জানতে পারবেন। প্রতিটি জেলার পর্যটন আকর্ষণের ছবি দেখার সুযোগ পাবেন। দেশিবিদেশি ইউনিক ও অথেন্টিক খাবার সম্পর্কে জানার এবং উপভোগ করার সুযোগ থাকবে এ উৎসবে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে চা পর্যটন, পর্যটক ও পর্যটন কেন্দ্রের নিরাপত্তা, আবাসন, পরিবহন, ডাটা ইনোভেশন, এসডিজি ও পর্যটন, পর্যটনে বিনিয়োগ সম্ভাবনা, পর্যটন খাতে মানবসম্পদ উন্নয়ন এবং পর্যটন শিল্পে নারীর অংশগ্রহণ ইত্যাদি বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। চার দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে গম্ভীরা, গাজী কালুর পট, পথনাট্য, বাউল গান, পুথি পাঠ, কাওয়ালি ইত্যাদি।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com