বাংলাদেশের সৈকতগুলোতে লেখা থাকবে জেলার নাম
প্রকাশ : ০৪ মে ২০২৩, ০৮:৩৩
বাংলাদেশের সৈকতগুলোতে লেখা থাকবে জেলার নাম
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

থাইল্যান্ডের পাতায়া সমুদ্র সৈকতের আদলে বাংলাদেশের সৈকতগুলোতেও লেখা থাকবে জেলার নাম। প্রচারের স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদেশিরা ছবি তুলবে এতে প্রসার ঘটবে বাংলাদেশের।


বুধবার (৩ মে) হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও ও অতিরিক্ত সচিব আবু তাহের মুহাম্মদ জাবের। ফুড ফেস্টিভ্যাল ‘মুজিব’স বাংলাদেশ টেস্ট অব বাংলাদেশ’ নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


সিইও জাবের বলেন, ইতোমধ্যে কক্সবাজার ও সেন্ট মার্টিন সৈকতের পাশে বড় অক্ষরে ‘কক্সবাজার’ ও ‘সেন্ট মার্টিন’ লেখার ডিজাইন তৈরি করা হয়েছে। সেই ডিজাইন সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসককে (ডিসি) দেওয়া হয়েছে। সেখান থেকে সব ধরনের অনুমতি পেলে এগুলো বসানোর কাজে হাত দেওয়া হবে। আশা করছি ২/৩ মাসের মধ্যে কাজ সম্পন্ন হবে। পর্যায়ক্রমে কুয়াকাটাসহ সব জায়গায় এ পরিকল্পনা নেওয়া হবে।


তিনি বলেন, আমরা ট্যুরিজম মাস্টার প্ল্যান করছি। আগামী অর্থবছরে পাঁচটি প্ল্যান বাস্তবায়নেরও পরিকল্পনা করেছি। এসব বাস্তবায়নে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তারা এগিয়ে আসতে হবে।


এর আগে সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার (৪ মে) থেকে শুরু হতে যাওয়া মুজিব’স বাংলাদেশ ফুড ফেস্টিভ্যাল ‘টেস্ট অব বাংলাদেশ’র ঘোষণা দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।


আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাত ১১ টা পর্যন্ত বনানীর মোস্তফা কামাল আতাতুর্ক পার্কে শুরু হবে এই উৎসব। চলবে ৬ মে পর্যন্ত।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com