শিরোনাম
ইভিএমে ভোট দিয়ে খুশি সাধারণ ভোটাররা
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৩
ইভিএমে ভোট দিয়ে খুশি সাধারণ ভোটাররা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দিয়ে সন্তোষ প্রকাশ করেছেন সাধারণ ভোটাররা।


টিকাটুলি (ঢাকা-১৩) এলাকার ভোটার পল্লব ভৌমিক বলেন, এটি প্রযুক্তিবান্ধব। এই যন্ত্রে ঝামেলাহীনভাবে ভোট দেয়া সম্ভব এবং ভোট দিতে সময়ও কম লাগে। আমি ইভিএমএ ভোট দিয়ে খুশি। ব্যালটে ভোট দেয়ার তুলনায় এটিই ভালো সিস্টেম।


ঢাকা মহানগরের দু’টি আসনসহ সারাদেশের মোট ছয়টি আসনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আসনগুলো হলো- ঢাকা-৬, ঢাকা-১৩, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ এবং সাতক্ষীরা-২। ঢাকার আসন দুটি হলো মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১৩ আসন এবং ওয়ারী, গেন্ডারিয়া, সূত্রাপুর ও কোতোয়ালি এবং বংশালের একাংশ নিয়ে গঠিত ঢাকা-৬ আসন।


এর আগে রবিবার সকাল ৮টা থেকে ব্যাপক উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ইভিএমে অনুষ্ঠিত ছয়টি আসনে ভোট কেন্দ্র ৮৪৫ টি। মোট ভোট কেন্দ্র ৫ হাজার ৪৫টি। মোট ভোটার ২১ লাখ ২৪ হাজার পাঁচশ ৫৪ জন।


ঢাকা-৬ আসনের কামরুন নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাইদুর রহমান বলেন, ইভিএমএ ভোটাররা ভোট দিতে পেরে যেমন খুশি, আমরাও ভোট নিতে পেরে খুশি। কারণ এই পদ্ধিতে ভোট গ্রহণ করা এবং ভোট দেয়া অনেক সহজ।


এই কেন্দ্রের ভোটার শাহজাদা ইভিএম এ ভোট দিয়ে বেরিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আগের চাইতে ভোট দেয়া সহজ হয়েছে। এতে লম্বা লাইনে দীর্ঘক্ষণ দাঁড়ানোর ঝামেলা নেই। অল্প সময়ে ভোট দেয়া যায়।


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নাজিরাবাজারে বাংলাদুয়ার ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইভিএমে ভোট প্রদান করে বলেন, ইলেকট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট প্রদান অত্যন্ত সহজ যা দ্রুত সময়ে দেয়া যায়। এটি একটি সুন্দর মাধ্যম।


চট্টগ্রাম থেকে জেলা প্রতিনিধি জানান, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে প্রথমবারের মতো ইভিএমে ভোট দেয়া নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন ভোটাররা। এই আসনের কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের শুরু থেকে উৎসুক ভোটারদের লম্বা লাইন দেখা গেছে।


লোক প্রশাসন আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার দেলোয়ার হোসেন জানান, ছয়টি ইভিএম মেশিনে ভোটগ্রহণ চলেছে। আরো ছয়টি ইভিএম মেশিন ব্যাকআপ হিসেবে রাখা ছিল। নতুন এই পদ্ধতি ভোটাররা বেশ উপভোগ করছেন।


এছাড়াও রংপুর-৩, খুলনা-২ এবং সাতক্ষীরা-২ আসনের ভোটাররা ইভিএমএ ভোট দিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বলে জেলা প্রতিনিধিরা জানিয়েছেন। -বাসস


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com