শিরোনাম
ভোটগ্রহণ শেষ, গণনা শুরু
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৬:০৯
ভোটগ্রহণ শেষ, গণনা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।এখন চলছে ভোট গণনা। এরপর শুরু হবে ফল ঘোষণা।


ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৫৭৩ জন ভোটার।


এর আগে সকালে শীতের ঘন কুয়াশা ও হিমেল হাওয়া উপেক্ষা করে ভোট দিতে ভোটকেন্দ্রে যান ভোটাররা। সকালে ভোটারদের সংখ্যা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে।


দেশের ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৯৯ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রার্থীর মৃত্যুজনিত কারণে গাইবান্ধা-৩ আসনে ভোটগ্রহণ পিছিয়ে ২৭ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।


এবারের ভোটে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা এক হাজার ৮৬১ জন। এর মধ্যে রাজনৈতিক দলের প্রার্থীর সংখ্যা এক হাজার ৭৩৩ জন এবং স্বতন্ত্র প্রার্থীর হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১২৮ জন প্রার্থী।


ভোটগ্রহণ চলাকালে দেশজুড়ে বিভিন্ন জায়গায় বিএনপি-জামায়াতের সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষে কমপক্ষে ১০জনসহ নিহত হয়েছে ১৬ জন। আহত হয়েছে অনেকে।


সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশের বিভিন্ন এলাকায় বিএনপি-জামায়াতের সহিংসতায় গত রাত থেকে এখন পর্যন্ত আমাদের ১০ জন কর্মী নিহত ও ৫০ জন আহত হয়েছেন। বিশৃঙ্খলা করতে তারা (বিএনপি-জামায়াত) অনেক চেষ্টা করেছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে তা হয়নি।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com