শিরোনাম
২৯৩ আসনে ব্যালট পেপার পৌঁছানো শুরু
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৮, ২২:৪২
২৯৩ আসনে ব্যালট পেপার পৌঁছানো শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে আসনগুলোতে ব্যালট পেপার পৌঁছানো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবারের মধ্যে ২৯৩ আসনে ব্যালট পেপার পৌঁছে যাবে।


ইসির সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ জানান, মঙ্গলবার দুপুর ২টা থেকে ঢাকার দু'টি সরকারি প্রেস (বিজি ও গভর্নমেন্ট) থেকে ব্যালট পেপার বিতরণ শুরু হয়। মঙ্গল ও বুধবার জেলা পর্যায়ে রিটার্নিং কর্মকর্তাদের কাছে আসনভিত্তিক ভোটের ব্যালট পেপার পৌঁছে যাবে। ২৯৩ আসনের মধ্যে যেগুলোতে ঝামেলা রয়েছে (আদালতের নির্দেশনার অপেক্ষা) সেগুলোতে ইসির সিদ্ধান্তের পর ব্যবস্থা নেওয়া হবে।


তিনি আরও জানান, মঙ্গলবার পার্বত্য এলাকার ব্যালট পেপার বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে অন্য এলাকায় বিতরণ চলবে। জরুরি প্রয়োজনে দু'টি হেলিকপ্টারও প্রস্তত রাখা হয়েছে। কঠোর নিরাপত্তার মধ্যে ব্যালট পেপার পৌঁছানো হচ্ছে।


উল্লেখ্য, ৩০ ডিসেম্বর ২৯৯ আসনে ভোট হবে। এর মধ্যে ছয়টি আসনে ইভিএম ব্যবহার করা হবে। বাকিগুলোতে ব্যালপ পেপার পৌঁছানো হচ্ছে।


এর আগে, নির্বাচন কমিশন ভবন থেকে স্ট্যাম্প প্যাড, অফিসিয়িাল সিল, মাকিং সিল, ব্রাস সিল, লাল গালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন, পিনসহ প্রয়োজনীয় সামগ্রী পাঠানো হয়।


এ প্রসঙ্গে ইসির ক্রয় ও মূদ্রণ শাখার প্রশাসনিক কর্মকর্তারা বলেন, ব্যালট পেপার বাদে অন্য সব নির্বাচনী সামগ্রী আমরা বিতরণ করেছি। আজ ব্যালট পেপার বিতরণ শুরু হলো।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com