শিরোনাম
অন্ধ্রের দিকে ঘূর্ণিঝড় ফেথাই, উত্তাল বঙ্গোপসাগর
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১১:১৭
অন্ধ্রের দিকে ঘূর্ণিঝড় ফেথাই, উত্তাল বঙ্গোপসাগর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্দামান সাগরের নিম্নচাপ থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফেথাই’ বঙ্গোপসাগরে এসে আরও শক্তিশালী হয়ে উঠেছে। তবে ধীরে সুস্থেই ঝড়টি ভারতের অন্ধ্র প্রদেশের উপকূলের দিকে এগোচ্ছে। সোমবার বিকালে কাকিনাদা এলাকা দিয়ে অন্ধ্র উপকূল অতিক্রম করতে পারে ফেথাই।


বাংলাদেশের দিকে আসার ফেথাইয়ের আসার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ফলে এর প্রভাব বাংলাদেশে পড়বে না বললেই চলে। তবে ঝড়টির প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে।


এ অবস্থায় দেশের সমুদ্রবন্দরগুলোকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে রোববার মধ্যরাত থেকেই রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। তবে বৃষ্টির পরই শীত জেঁকে বসবে।



রবিবার রাতে আবহাওয়ার বিশেষ বুলেটিনে বাংলাদেশের আবহাওয়া অফিস জানিয়েছে, সন্ধ্যা ৬টায় প্রবল ঘূর্ণিঝড় ফেথাইয়ের অবস্থান ছিল চট্টগ্রাম বন্দর থেকে ১৪১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১৩৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ১২৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১২৮৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে।


বিবার্তা/হাসান/কামরুল


আরও পড়ুন- নিম্নচাপটি এখন ঘূর্ণিঝড় ‘পেথাই’

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com