শিরোনাম
ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও প্রভাতী শাখার প্রধান শিক্ষক নিয়োগ
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১২:১৮
ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও প্রভাতী শাখার প্রধান শিক্ষক নিয়োগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে সহকারী অধ্যাপক হাসিনা বেগমকে এবং প্রভাতী শাখার প্রধান হিসেবে মহসিন তালুকদারকে নিয়োগ দেয়া হয়েছে।


শিক্ষাপ্রতিষ্ঠানটির গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। হাসিনা বেগম কলেজ শাখার অর্থনীতি বিষয়ের শিক্ষক।


প্রতিষ্ঠানটির নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর গত সোমবার আত্মহত্যার ঘটনায় বিক্ষোভের মুখে অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত করা হয়। পরীক্ষার হলে মোবাইল ফোন নিয়ে যাওয়ার কারণে অরিত্রির বিরুদ্ধে নকল করার অভিযোগ আনেন সংশ্লিষ্ট শিক্ষিকারা। তারা তার বাবা-মাকে ডেকে প্রতিষ্ঠানে গিয়ে দেখা করতে বলেন। পরে এ নিয়ে অভিমানে আত্মহত্যা করে ওই শিক্ষার্থী।


পরে ‘আত্মহত্যায় প্ররোচনা’ দেয়ার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদৌসসহ তিন শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে বরখাস্ত করা হয় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে। তারা তিনজনই সংশ্লিষ্ট মামলার আসামি।


পাশাপাশি তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে পুলিশ ও র‌্যাবকে চিঠি দেয় শিক্ষা মন্ত্রণালয়। ওই রাতেই হাসনা হেনাকে গ্রেফতার করে পুলিশ।


পরবর্তীতে এ ঘটনায় মঙ্গলবার রাজধানী পল্টন থানায় অরিত্রির বাবা দিলীপ অধিকারী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com