শিরোনাম
বিক্ষোভ চলছে ভিকারুননিসার শিক্ষার্থীদের
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ১২:১৮
বিক্ষোভ চলছে ভিকারুননিসার শিক্ষার্থীদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যায় প্ররোচনাকারীর বিচার দাবিতে আজও আন্দোলন অব্যাহত রেখেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন অভিভাবকরাও।


বুধবার সকাল ৯টা থেকে শিক্ষা প্রতিষ্ঠানটির বেইলি রোড ক্যাম্পাসের ১ নম্বর গেটের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেয়। নানা ধরনের প্রতিবাদী প্ল্যাকার্ড রয়েছে তাদের হাতে।


আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, স্কুলটির প্রিন্সিপাল নাজনীন ফেরদৌস ও প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিন্নাত আরার স্থায়ী বহিষ্কার, গভর্নিং বডি বাতিল করা ও আত্মহত্যায় প্ররোচনাকারীদের উপযুক্ত আইনে বিচার করতে হবে।


তাদের দাবি বাস্তবায়নে শিক্ষামন্ত্রীর দেয়া আশ্বাস তিন দিনের মধ্যে বাস্তবায়িত না হলে আন্দোলন অব্যাহত থাকবে।


এর আগে মঙ্গলবার আন্দোলনরত শিক্ষার্থীরা ঘোষণা দেয় তারা বুধবার কোনো ক্লাস-পরীক্ষায় অংশ নেবে না।


তবে একটি পক্ষ আজ ক্লাস পরীক্ষায় অংশ নিয়েছে বলে জানা গেছে। যারা আন্দোলনে অংশ নিয়েছে তাদের পরীক্ষাও পরবর্তীতে বিকল্প ব্যবস্থায় নেয়ার কথা জানিয়েছিন গভর্নিং বডির সদস্যরা।


এর আগে গত রবিবার পরীক্ষা চলার সময় অরিত্রির কাছে মোবাইল ফোন পাওয়া যায়। সে নকল করছে, এমন অভিযোগে সোমবার মা-বাবাকে ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। এ সময় তাকে ও তার মা-বাবাকে অপমান করেন এক শিক্ষক। এছাড়াও অরিত্রিকে ছাড়পত্র নিয়ে যেতে বলা হয়। এরপর বাড়ি এসে অরিত্রি সিলিং ফ্যানের সাথে ওড়নায় ফাঁস দেয়।


অরিত্রিদের শান্তিনগরের বাসা থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে চিকিৎসকেরা অরিত্রীকে মৃত ঘোষণা করেন।


এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাময়িক বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত শিক্ষককে। একইসাথে তাকে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।


বিবার্তা/জাকিয়া


>>অরিত্রির আত্মহত্যা ঘটনায় অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে মামলা





সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com