পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ইসির বৈঠক
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৮, ১১:০৫
পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ইসির বৈঠক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।


প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় এই বৈঠক শুরু হয়।


বৈঠকে প্রধান নির্বাচন কমিশনারসহ অপর চার কমিশনার উপস্থিত রয়েছেন। এছাড়া পুলিশের আইজি, জননিরাপত্তা বিভাগের সচিব, সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক ও পুলিশ সুপাররাও (এসপি) উপস্থিত আছেন।


নির্বাচনের প্রাক প্রস্তুতির অংশ হিসেবে এই বৈঠককে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।


এর আগে বুধবার ইসি কার্যালয়ে সাংবাদিকদের এ বৈঠকের ব্যাপারে জানিয়েছিলেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, এই বৈঠক থেকে নির্বাচনের আগে-পরে ও ভোটের দিনের পরিস্থিতি শান্তিপূর্ণ ও সুষ্ঠু রাখতে পুলিশকে ১২ দফা নির্দেশনা দেয়া হবে।


১২ দফার মধ্যে থাকবে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করা, অবৈধ অস্ত্র উদ্ধার, নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের বাসভবন ও অফিস কার্যালয়ে নিরাপত্তা জোরদার করার মতো গুরুত্বপূর্ণ বিষয়।


এদিকে আইন শৃঙ্খলা নিয়ে অগ্রাধিকারের বিষয়ে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচনের একটা সুষ্ঠু সুন্দর নির্বাচনের পরিবেশ যেন থাকে এটিই কমিশনের চাওয়া। প্রার্থীরা যেন সমান সুযোগ পায় ও ভোটার যেনো নির্বিঘ্নে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে। আর নির্বাচনের পরেও যেনো কোনো সহিংসতা না হয়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com