শিরোনাম
নির্বাচনের তফসিল ঘোষণা বৃহস্পতিবারই: সিইসি
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৩:০২
নির্বাচনের তফসিল ঘোষণা বৃহস্পতিবারই: সিইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, আগামীকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।


আগারগাঁও নির্বাচন ভবনে সম্মিলিত জাতীয় জোটের সঙ্গে বুধবার সকালে বৈঠকে সিইসি একথা বলেন।


এদিকে নির্বাচনের তফসিল ৮ নভেম্বর ঘোষণা করতে নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়েছে জাতীয় পার্টি (জাপা)।


জাপার চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের নেতৃত্বে নির্বাচন কমিশন কার্যালয়ে জাতীয় জোটের নেতারা বেলা সোয়া ১১টার দিকে নির্বাচন কমিশনের সাথে বৈঠকে বসেন। বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার।


জোট নেতাদের স্বাগত জানিয়ে সিইসি বলেন, আপনারা জানেন, আমরা এর আগেও সংসদ নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠক করেছি। আমাদের সকল প্রস্তুতি রয়েছে। আশা করি কাল তফসিল ঘোষণা করা হবে।


এরপর নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সবাইকে উদ্দেশ করে বলেন, এখানে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ উপস্থিত আছেন। সুষ্ঠু নির্বাচনের জন্য আশা করি একটি ফলপ্রসু আলোচনা হবে।


এরপর সচিব সবাইকে তার পরিচিতি দিয়ে বক্তব্য রাখার অনুরোধ জানান।


জাপা বলেছে, আজই প্রধানমন্ত্রীর রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষ হবে। তাই সংলাপের অজুহাতে তফসিল পেছানোর কোনো যুক্তিযুক্ত কারণ থাকতে পারে না।


জাপা মহাসচিব বলেন, তারা সংলাপে আটটি বিষয় নিয়ে আলোচনা করেছেন। ইসির সঙ্গে বৈঠক ফলপ্রসূ হয়েছে।


তারা ইসিকে বলেছেন, নির্বাচনের তফসিল ৮ নভেম্বর দিতে হবে। ভোটের সময় সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে ব্যবহার করতে হবে। মনোনয়ন ফরম সহজ করতে হবে। ভোটে কালো টাকা ও অস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে।


এছাড়া ইভিএম নিয়ে মানুষের আস্থা অর্জন না করা পর্যন্ত এটির ব্যবহার না করতে ইসির প্রতি আহবান জানানো হয়।


বৈঠকে উপস্থিত নেতাদের মধ্যে রয়েছেন- জাপার কো চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এমএ সাত্তার, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, প্রফেসর দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহেদুর রহমান টেপা, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতী, আব্দুস সবুর আসুদ, মশিউর রহমান রাঙ্গা, শফিকুল ইসলাম সেন্টু, ইসলামী ফ্রন্টের যুগ্ম মহাসচিব অধ্যাপক এমএ মোমেন, বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, জাতয়ী ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক এবং চেয়ারম্যান বিএনএ সেকেন্দার আলী মনি।


সিইসি কে এম নুরুল হুদা সঙ্গে কমিশনের কমিশনার কবিতা খানম, রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাহাদত হোসেন, মাহমুব তালুকদার এবং কমিশন সচিব হেলাল উদ্দিন আহমদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত আছেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com