শিরোনাম
সাক্ষাত চেয়ে এবার রাষ্ট্রপতির কাছে চিঠি বি. চৌধুরীর
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১৩:৩৩
সাক্ষাত চেয়ে এবার রাষ্ট্রপতির কাছে চিঠি বি. চৌধুরীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন একাদশ জাতীয় নির্বাচন নিয়ে আলোচনার জন্য সময় চেয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে চিঠি দিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।


চিঠিতে বি. চৌধুরী লিখেছেন, যুক্তফ্রন্টের নেতারা কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনার (রাষ্ট্রপতির) সঙ্গে আলোচনা করতে আগ্রহী।


তিনি বলেন, সংবিধান অনুসারে নির্বাচনের মূল পরিচালক নির্বাচন কমিশন। নির্বাচনকালীন নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে রাষ্ট্রপতির আধীনে ন্যস্ত। সে হিসাবে নির্বাচনপ্রক্রিয়া নিরপেক্ষ করার লক্ষ্যে আপনার মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা ও দায়িত্ব সম্পর্কে আলোচনা করতে চাই।


চিঠিতে বি. চৌধুরী লিখেছেন, সময় সংক্ষিপ্ত। সেজন্য ৭ নভেম্বরের মধ্যে সময় নির্ধারণের জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ করেছেন তিনি।


রাষ্ট্রপতির কাছে মঙ্গলবার সকাল ১০টায় বি. চৌধুরীর চিঠি পৌঁছে দেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। বি. চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।


এদিকে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।


চিঠিতে মেজর মান্নান একটি প্রতিনিধিদল নিয়ে নির্বাচন ইস্যুতে সিইসির সঙ্গে আলোচনার জন্য ৯ নভেম্বরের মধ্যে সময় চেয়েছেন। সিইসির কাছেও মেজর মান্নানের চিঠিটি নির্বাচন কমিশনে পৌঁছে দেন ওমর ফারুক।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com