শিরোনাম
পুলিশ জনগণের আস্থা অর্জন করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ২২:৫০
পুলিশ জনগণের আস্থা অর্জন করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশ জনগণের আস্থা অর্জন করেছে। বঙ্গবন্ধুর চাওয়া অনুযায়ী পুলিশ আজ জনগণের বন্ধু। জনগণের যেকোনো সমস্যায় এখন পুলিশ সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে।


বুধবার বিকেলে রাজধানীর হাজারীবাগ ও ধানমন্ডি মডেল থানার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য তিনি এসব কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ তাদের পেশাদারিত্ব, দক্ষতা, সক্ষমতা দিয়ে দেশ থেকে জঙ্গিদের মূল উৎপাটন করতে সক্ষম হয়েছে। দেশের জন্য তারা জীবন উৎসর্গ করতে পিছপা হচ্ছে না। ফলে অপরাধ দমন ও অপরাধীকে দ্রুত সময়ের মধ্যে শনাক্ত করা সম্ভব হচ্ছে। পুলিশ বাহিনীর দক্ষতা, সক্ষমতা বৃদ্ধি করতে যা করা দরকার আমরা তাই করছি।


তিনি আরো বলেন, নতুন থানা ভবনটিতে আধুনিক সকল সুযোগ-সুবিধা থাকবে। জনবান্ধব পুলিশিংয়ের জন্য আমরা অহর্নিশ পরিশ্রম করে যাচ্ছি। বর্তমানে ডিএমপির থানার সেবার মান অনেক বৃদ্ধি পেয়েছে।


এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ঢাকা মহানহর পুলিশের হাজারীবাগ ও ধানমন্ডি মডেল থানার নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। পরে সেখানে আলোচনা সভায় বক্তব্য রাখানে তিনি।


ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সদস্য সংসদীয় স্থায়ী কমিটি, খাদ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ পুলিশর ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রমুখ।



অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশর ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চের কাল রাতে প্রথম প্রতিরোধ যুদ্ধের মধ্য দিয়ে শুরু করে আজ পর্যন্ত বাংলাদেশ পুলিশ তাদের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে যাচ্ছে। ২০১৬ সালের পর আজ অবধি জঙ্গি নিধনে যতগুলো অপারেশন হয়েছে সেখানে নিজেদের জীবন দিয়ে পুলিশ বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করে গেছেন।


তিনি বলেন, থানা যেন মানুষের আশ্রয়স্থল হয়ে উঠতে পারে সেরকম মানসিকতা নিয়ে আমাদের কাজ করতে হবে। সর্বোচ্চ পেশাদারিত্ব প্রদর্শনে বাংলাদেশ পুলিশ সর্বদা সচেষ্ট থাকবে।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com