শিরোনাম
ঐক্যফ্রন্টকে বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আমন্ত্রণ
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১০:৩১
ঐক্যফ্রন্টকে বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আমন্ত্রণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আলোচনার জন্য ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এর আগে সংলাপের আহবান জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেন ড. কামাল হোসেন। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।


ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় মঙ্গলবার সকাল ৭টা ৫৫ মিনিটের দিকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চিঠি নিয়ে যান গোলাপ।


তিনি বলেন, ২৮ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত একটি চিঠি প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হয়। আমি তা অফিসিয়ালি গ্রহণ করি। সেই চিঠির জন্য প্রধানমন্ত্রী ধন্যবাদ দিয়েছেন এবং তারই আলোকে একটি অফিসিয়াল বক্তব্য আমার মাধ্যমে ড. কামাল হোসেনের কাছে পাঠিয়েছেন।


প্রধানমন্ত্রীর প্যাডে শেখ হাসিনা স্বাক্ষরিত ওই চিঠিতে কামাল হোসেনকে উদ্দেশ করে লেখা হয়েছে,


‘সালাম ও শুভেচ্ছা নিবেন। আপনার ২৮ অক্টোবর ২০১৮ তারিখের পত্রের জন্য ধন্যবাদ। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সকল বিষয়ে আলোচনার জন্য আমার দ্বার সর্বদা উন্মুক্ত। তাই আলোচনার জন্য আপনি যে সময় চেয়েছেন, সে পরিপ্রেক্ষিতে আগামী ০১ নভেম্বর ২০১৮ তারিখ সন্ধ্যা ৭টায় আপনাকে আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি।’



গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল গণভবনে যাবে। জাতীয় ঐক্যফ্রন্টের সকল দলের প্রতিনিধি সেখানে থাকবেন। আজ মঙ্গলবারই নামের তালিকা তৈরি করে পাঠিয়ে দেয়া হবে।


তিনি বলেন, আমরা শুধু ৭ দফা নয়, অন্যান্য বিষয় ও বর্তমান যে বিষয়গুলো আছে সেই বিষয়গুলো নিয়ে দেশে একটা অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য আমরা প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাব। এর জন্য উনি যদি আমাদের কাছে কোনো সাহায্য-সহযোগিতা চান, তা অবশ্যই আমরা করব।


তিনি আরো বলেন, আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সংলাপের জন্য প্রধানমন্ত্রীকে একটি চিঠি দিয়েছিলাম। তারপর ওনারা জানিয়ে দিয়েছিলেন খুব তাড়াতাড়ি বসবেন।


মন্টু বলেন, ড. কামাল হোসেন সাহেব যেহেতু সংবিধান প্রণেতাদের অন্যতম, তাই তিনি বিস্তারিত ব্যাখ্যাটা দিতে পারবেন। বিষয়টা আমরা ওনার ওপরে ছেড়ে দিচ্ছি। তিনি আমাদের নেতৃত্ব দিবেন।


পরে তিনি প্রধানমন্ত্রীর দেয়া চিঠিটি সাংবাদিকদের পড়ে শোনান।


বিবার্তা/জাকিয়া


>>গণভবনে নৈশভোজের নিমন্ত্রণ পেলো ঐক্যফ্রন্ট




সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com