শিরোনাম
'ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আবারো আলোচনা হবে'
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৮, ১৯:২৯
'ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আবারো আলোচনা হবে'
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে এডিটর কাউন্সিল (সম্পাদক পরিষদ) থেকে যে দাবিগুলো দেয়া হয়েছে, সেগুলো মন্ত্রী পরিষদে জানাব। মন্ত্রী পরিষদ যে দিক নির্দেশনা দিবে সেটা নিয়ে আবারো আলোচনা হবে।


বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন ও দিনাজপুর জেলা আইনজীবী সমিতি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


আইনমন্ত্রী বলেন, অপরাধীদের আইনের আইনের আওতায় আনতেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। সেটা নিয়ে যে কথাবার্তা চলছে, স্বাধীন সাংবাদিকতা, বাক স্বাধীনতা এইসব ব্যাহত হবে, এই কথাগুলো নিরর্থক। অপরাধীদের যদি আইনের আওতায় আনা না হয়, তাহলে তারা এমন কাজ করতেই থাকবে, তাতে দেশ-সমাজ-ব্যক্তির ভাবমূর্তি নষ্ট হতেই থাকবে। সেটার জন্য এই আইন করা হয়েছে।


কেউ অপরাধ না করে থাকলে নিশ্চয়ই এই আইনের আওতায় আসবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বার বার বলেছেন, আমিও বলছি, এটা কিন্তু সাংবাদিকদের বিরুদ্ধে আইন নয়। সাংবাদিকদের খর্ব করা আইন নয়।


জেলা ও দায়রা জজ আজিজুর রহমান ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল প্রমুখ।


এর আগে আইনমন্ত্রী দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।


বিবার্তা/শাহী/কামরুল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com