শিরোনাম
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১২:১৮
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সদা সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, আত্মতুষ্টিতে ভোগা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন। প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে।


জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে আজ সোমবার দেশে ফিরে গণভবনে দেয়া সংবর্ধনার জবাবে এ আহ্বান জানান তিনি।


জনগণের কাছে সরকার ও দলীয় সাফল্য তুলে ধরতে বলেন তিনি। নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে। ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে, সেটি জনগণকে বুঝাতে হবে।


এ সময় দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে। ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে।’


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এবারের সফরে অনেক সম্মান পেয়েছি, সেই সাথে বাংলাদেশও। বিশ্বনেতাদের দেয়া এ সম্মান বাংলাদেশের সম্মান।


ষড়যন্ত্র থেমে যায়নি-মন্তব্য করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগকে শত বাধা-ষড়যন্ত্র মোকাবিলা করে ক্ষমতায় আসতে হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই আজ আত্মমর্যায় প্রতিষ্ঠিত দেশ। জনসমর্থন ও একের পর এক ষড়যন্ত্র মোকাবিলা করতে পারায় টানা দু’মেয়াদে দেশের মর্যাদাপূর্ণ সব অর্জন সম্ভব হয়েছে। তবে ষড়যন্ত্রের এখনো শেষ হয়নি, এটা মাথায় রেখেই চলতে হবে।


এ ছাড়াও জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানকালে দুটি আন্তর্জাতিক পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, পুরস্কার বাংলাদেশের মানুষদের উৎসর্গ করলাম।


পুরস্কারগুলো হচ্ছে- বৈশ্বিক সংবাদ সংস্থা ইন্টার প্রেস সার্ভিসের (আইপিএস) ‘ইন্টার ন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং নিউইয়র্ক, জুরিখ ও হংকংভিত্তিক তিনটি অলাভজনক ফাউন্ডেশনের নেটওয়ার্ক গ্লোবাল হোপ কোয়ালিশনের ‘স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’।


এসময় গণভবনে আওয়ামী লীগের শীর্ষ নেতারা দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান। গত ২৮ সেপ্টেম্বর ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন।


জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে সরকারি সফর শেষে সোমবার (১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকায় পৌঁছান প্রধানমন্ত্রী। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে মন্ত্রীর পরিষদের সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্বাগত জানান। বিমানবন্দর থেকে গণভবনে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানানো হয়।


এর আগে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা ২৪ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-০০১ যোগে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছিলেন প্রধানমন্ত্রী।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com