শিরোনাম
সোমবার রাতে আসছেন ভারতের বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩১
সোমবার রাতে আসছেন ভারতের বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পূর্ব নির্ধারিত সফরসূচি একদিন পিঁছিয়ে সোমবার সন্ধ্যায় ঢাকা আসছেন ভারতের বাণিজ্যমন্ত্রী সুরেশ প্রভু। ইন্ডিয়া এয়ারের একটি ফ্লাইটে কলকাতা থেকে সন্ধ্যা ৭টায় ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। তিন দিনের সফর শেষে ২৭ সেপ্টেম্বর তার ঢাকা ত্যাগ করার কথা।


বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এফটিএ) মো. শফিকুল ইসলাম বিবার্তা২৪ডটনেটকে বলেন, ভারতের বাণিজ্যমন্ত্রী সোমবার রাতে ঢাকায় আসছেন।


সুরেশ প্রভুর সফরসূচি অনুযায়ী, সোমবার ঢাকায় নেমে তিনি সোনারগাঁও হোটেলে উঠবেন। পর দিন সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্জন করবেন তিনি।


সেখান থেকে তেজগাঁওয়ে যাবেন ভারতের বাণিজ্যমন্ত্রী। সেখান থেকে হেলিকপ্টারে করে ভোলা যাবেন। ভোলায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ তাকে স্বাগত জানাবেন। বিকেল ৩টায় ভোলা থেকে ঢাকা ফিরবেন তিনি।


সন্ধ্যা ৬ টায় সুরেশ প্রভুর আগমন উপলক্ষে সোনারগাঁও হোটেলে নৈশভোজের আয়োজন করেছেন তোফায়েল আহমেদ। সেখানে দুই বাণিজ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা।


চূড়ান্ত সফরসূচি অনুযায়ী, ২৬ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সুরেশ প্রভুর নেতৃত্বাধীন ভারতীয় ৫ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসবেন তোফায়েল আহমেদ। সেখানে বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। ওই বৈঠকে দ্বিপাক্ষিক বাণিজ্যের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন মো. শফিকুল ইসলাম।


ওইদিন বিকেলে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাজাহান কামাল ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে পৃথকভাবে সাক্ষাত করবেন তিনি।


পরদিন বৃহস্পতিবার ভারতের ঊদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন সুরেশ প্রভু।


বিবার্তা/কাশেম/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com