‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে ইসি প্রতিজ্ঞাবদ্ধ’
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫২
‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে ইসি প্রতিজ্ঞাবদ্ধ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সংবিধান অনুযায়ী অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে নির্বাচন কমিশন (ইসি) প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।


বুধবার ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়া (ফেম্বোসা) এর নবম সম্মেলনে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


এবারে সম্মেলনের প্রতিপাদ্য ‘জবাবদিহি ও অংশগ্রহণমূলক নির্বাচনী প্রক্রিয়া’। এ বছর সম্মেলনে যোগ দিয়েছেন ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানর নির্বাচন কমিশনের ২১ জন প্রতিনিধি।


প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা বলেন, স্বচ্ছ নির্বাচনী ব্যবস্থা ও অংশগ্রহণমূলক নির্বাচনে নিজেদের অভিজ্ঞতা বিনিময়ে ভূমিকা রাখতে পারে সার্কভুক্ত দেশগুলো। এ সম্মেলন থেকে যেসব অভিজ্ঞতা অর্জন করা হবে তা আগামী নির্বাচনে কাজে লাগানো যাবে।


প্রধান অতিথির বক্তব্যে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে বাংলাদেশের নির্বাচন কমিশন, আরপিও সংশোধনের উদ্যোগও নিয়েছে কমিশন।


তিনি বলেন, সামনে একাদশ জাতীয় নির্বাচন। বাংলাদেশের শক্তিশালী গণতন্ত্র চর্চায় আরপিও সংশোধনী এবং সংবিধান অনুযায়ী নির্বাচন আয়োজন করতে বাংলাদেশ নির্বাচন কমিশন সব সময় প্রস্তুত। তারা একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেশবাসীকে উপহার দিতে পারবে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com