‘বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীদেরও বিচার হবে’
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ২১:২১
‘বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীদেরও বিচার হবে’
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের খুনিদের দেশে এনে সাজা কার্যকর করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর সপরিবারে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীদেরও বিচার হবে।


শুক্রবার গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক বাসস্ট্যান্ডে জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এদিন কালিয়াকৈরের বিভিন্ন ইউনিয়নের ১০টি স্থানে জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় বক্তব্য রাখেন মন্ত্রী।


৭৫-এর ১৫ আগস্ট ব্যক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা সম্ভব হলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যাবে না। মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে শক্তিশালী।


আ. ক. ম. মোজাম্মেল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাঁর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হচ্ছে। কিন্তু বঙ্গবন্ধুর হত্যাকারী স্বাধীনতাবিরোধীরা এখনো দেশ-বিদেশে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু তারা যতই ষড়যন্ত্র করুক, বাংলাদেশের অগ্রযাত্রাকে কিছুতেই ব্যাহত করতে পারবে না।


বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব হলেই তাঁর রক্তের ঋণ কিছুটা শোধ হবে বলে তিনি উল্লেখ করেন।


স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে জাতীয় জাগরণ সৃষ্টি হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বাঙালি একাত্তরে একতাবদ্ধ ছিল, আজও আছে। বঙ্গবন্ধুর বাংলায় স্বাধীনতা বিরোধীদের স্থান হবে না।


শোকসভায় গাজীপুর জেলা ও কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com