শিরোনাম
‘দুদক দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে’
প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ২১:১০
‘দুদক দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উন্নয়নের ধারা আরো গতিশীল করার লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে।


মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে ইউনাইটেড ন্যাশনস অফিস অন ড্রাগস এন্ড ক্রাইম (ইউএনও-ডিসি) এর স্বাধীন মূল্যায়নকারী কর্মকর্তা পেরের রবার্টের সঙ্গে মতবিনিময় কালে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ একথা বলেন।


দুদক চেয়ারম্যান বলেন, বাংলাদেশ অর্থনৈতিক এবং সামাজিক বিভিন্ন সূচকে অসাধারণ সাফল্য অর্জন করছে, তবে এই সাফল্য ধরে রাখার ক্ষেত্রে দুর্নীতিই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।
তিনি বলেন, মানিলন্ডারিং এবং সাইবার ক্রাইমসহ বিশেষায়িত ক্ষেত্রে ইউএনও-ডিসি’র সহায়তায় আন্তর্জাতিকমানের বিশেষজ্ঞদের মাধ্যমে কমিশনের কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।


এ সময় পেরের রবার্ট বলেন, ইউনাইটেড ন্যাশনস অফিস অন ড্রাগস এন্ড ক্রাইম সাধারণত: দুর্নীতি সংক্রান্ত অপরাধ দমনে প্রশিক্ষণ এবং আইনি সংস্কারে সহযোগিতা করে থাকে। এক্ষেত্রে ফাইন্যানসিয়াল ইন্টেলিজেন্স এবং সম্পদ পুন:রুদ্ধারে অধিকতর গুরুত্ব প্রদান করা হয়।


মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে দুদক সচিব ড. মো. শামসুল আরেফিন, মহাপরিচালক (লিগ্যাল) মো. মঈদুল ইসলাম, মহাপরিচালক (বিশেষ তদন্ত) মোহাম্মদ জয়নুল বারী, মহাপরিচালক (মানিলন্ডারিং) মো. আতিকুর রহমান খান, মহাপরিচালক (তদন্ত) মো. মোস্তাফিজুর রহমান এবং মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন ।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com