শিরোনাম
‘সরকারি দল থেকে নির্বাচিত বলে কাজ কম করলে চলবে না’
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১৩:৫৬
‘সরকারি দল থেকে নির্বাচিত বলে কাজ কম করলে চলবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে দেশকে এগিয়ে নিচ্ছে আওয়ামী লীগ সরকার। তাই নির্বাচনে বিজয়ীরা সরকারি দল থেকে নির্বাচিত হয়েছেন বলে কাজ কম করলে চলবে না।


তিনি বলেন, কে কোন দল থেকে পাশ করেছেন, তা বড় কথা নয়। সবাই মিলে দেশের উন্নয়ন করতে হবে। দেশে বহুদলীয় গণতন্ত্র রয়েছে। এখানে সব দলের প্রতিনিধি আছেন। জনগণের কাছে দেয়া কথা রাখতে হবে।


খুলনা সিটি করপোরেশনের (কেসিস) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ অনুষ্ঠানে শেখ হাসিনা এ কথা বলেন।


খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেককে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। এরপর ৪১ জন কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব জাফর আহমেদ খান অনুষ্ঠানটি পরিচালনা করেন।


প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেক মানুষ সুন্দর ও উন্নত জীবনযাপন করবে, সবাই অনেক ভালো থাকবে। আমরা উন্নত চিকিৎসা দিচ্ছি। হাসপাতাল থেকে শুরু করে সব রকম সুচিকিৎসার ব্যবস্থা আমরা করেছি। এছাড়া শ্রমিকদের বেতনও বৃদ্ধি করে দিয়েছি।


তিনি বলেন, মানুষের সুখের জন্য যেসব কাজ করে যাচ্ছি, সে প্রেক্ষিতে আপনারা দলমত নির্বিশেষে খুলনাবাসীর জন্য কাজ করে যাবেন। জনগণের সার্বিক উন্নয়ন করা সরকারের লক্ষ্য। তাই দলমত নির্বিশেষে দেশের ও দেশের জনগণের উন্নয়নে কাজ করে যাওয়ার জন্য নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রতি নির্দেশ দেন তিনি।


শেখ হাসিনা বলেন, আমরা যে উন্নয়ন কর্মসূচিগুলো দিচ্ছি, সেগুলো কিন্তু কোনো দল বা মত দেখে দিচ্ছি না। জনগণের স্বার্থে, জনগণের কল্যাণেই কিন্তু আমরা কর্মসূচি দিচ্ছি। কাজেই আপনারা যে দলেই থাকেন না কেন, জনগণ যেহেতু ভোট দিয়েছে, সেহেতু আপনাদেরকে জনগণের সেবা অবশ্যই করতে হবে। আর তার জন্য সরকারের পক্ষ থেকে তিনি পদ গ্রহণ করলেন বলে যে কাজ কম করতে হবে তা কিন্তু না। আমরা সুষম উন্নয়নে বিশ্বাসী।


খুলনাবাসীরাও খুলনার সার্বিক কল্যাণ ও উন্নয়নের জন্য কাজ করে যাবে বলে আশা প্রকাশ করেন শেখ হাসিনা।


তিনি বলেন, খুলনা থেকে মোংলা পর্যন্ত রেল লাইন চালুর পরিকল্পনা রয়েছে। এছাড়া খুলনার সুপেয় পানির অভাব দূর করতে কাজ শুরু হয়েছে। এছাড়া আরও রাস্তা-ঘাট তৈরিতে সরকার কাজ করছে।


১৫ মে কেসিসি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার খালেক এক লাখ ৭৬ হাজার ৯০২ ভোট পেয়ে জয়ী হন। ধানের শীষ প্রতীকের নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন এক লাখ আট হাজার ৯৫৬ ভোট।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com