মাদকবিরোধী অভিযানে সারাদেশে শতাধিক আটক
প্রকাশ : ২৬ মে ২০১৮, ২১:৩৯
মাদকবিরোধী অভিযানে সারাদেশে শতাধিক আটক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলমান মাদকবিরোধী অভিযানে শনিবার সারাদেশে শতাধিক আটকের খবর পাওয়া গেছে। বিবার্তা'র জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য ও ছবি অনুযায়ী, আটককৃতদের মধ্যে মাদকসহ বিভিন্ন মামলার আসামিও রয়েছে। তাদের মধ্যে অনেককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দণ্ডও দেয়া হয়েছে। কাউকে পাঠানো হয়েছে কারাগারে।


কুড়িগ্রাম


কুড়িগ্রামের ফুলবাড়ীতে পুলিশ ও বিজিবির মাদকবিরোধী অভিযানে মাদক চোরাকারবারীসহ মামলার ওয়ারেন্টভুক্ত ৫ জনকে আটক করা হয়েছে। শনিবার সকালে আটককৃতদের কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আটককৃতরা হলো- উপজেলার চন্দ্রখানা গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে শাকিল আহমেদ বাবু (২৩) একই গ্রামের মৃত আ. খালেকের ছেলে রিয়াজুল ইসলাম মিলন (১৮) উত্তর চন্দ্রখানা গ্রামের আব্দুল গফুরের ছেলে এনামুল হক (৪০) রাবাইটারী গ্রামের নুর ইসলামের ছেলে শফিকুল ইসলাম শফি (৩২) ও লালমনিরহাট সদর উপজেলার কালিবাড়ী গ্রামের বাবুল মিয়ার ছেলে বোরহান উদ্দিন বাপ্পী (২৫)।


জয়পুরহাট


জয়পুরহাটের পাঁচবিবিতে মোস্তাক হোসেন (৩২) নামে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি আটক করেছে পুলিশ। শনিবার ভোররাতে উপজেলার রতনপুর এলাকা থেকে আটক করে বিকেলে জয়পুরহাট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।


আটককৃত মোস্তাক (৩২) উপজেলার রতনপুর চৌধুরী পাড়া গ্রামের শাহ আলমের ছেলে।



পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফরিদ হোসেন বলেন, আটককৃত মোস্তাক বগুড়ার দুপচাঁচিয়া থানার মাদক মামলার আসামি। আদালত কর্তৃক সে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হওয়ার পর দীর্ঘ দিন পলাতক ছিল।


মুন্সীগঞ্জ


মুন্সীগঞ্জে সদর উপজেলায় পৃথক স্থান থেকে ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের কারাদণ্ড দেয়া হয়।


মুন্সীগঞ্জ সদর উপজেলার দেওভোগ এলাকা থেকে মৃত নূর ইসলাম সরকারের ছেলে মো. মামুন সরকারকে (৪৫) ২ পিস ইয়াবা ও ২০০ মিলি বাংলা মদসহ আটক করা হয়। এছাড়া টঙ্গীবাড়ী উপজেলার ধলাগাও বাজার এলাকা থেকে আ. রহমানের ছেলে মো. সাকিলকে (২৫) ৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করে সাজা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।


ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান জানান, মাসুমকে এক বছর ও সাকিলকে ৬ মাস কারাদণ্ড দেয়া হয়।


পটুয়াখালী


পটুয়াখালীর কলাপাড়ায় পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী আটক করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা বাজার থেকে জাফর হাওলাদারকে ১১০ পিস ইয়াবাসহ পুলিশ আটক করেছে। এছাড়া শুক্রবার রাতে হাজীপুর থেকে জয়নাল মোল্লা, মামুন গাজীকে ৫২ পিস ইয়াবা ও ১২ গ্রাম গাঁজাসহ আটক করা হয়েছে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দু’টি মামলা হয়েছে।



টাঙ্গাইল


টাঙ্গাইলে মাদক বিরোধী অভিযান চালিয়ে ১৮ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।


এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমানে ইয়াবা, হেরোইন, গাজাঁ ও ফেনসিডিল উদ্ধার করা হয়। শুক্রবার তাদেরকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।


মাদারীপুর


মাদারীপুরের শিবচর উপজেলায় অভিযান চালিয়ে এক হাজার পিস ইয়াবাসহ জসিম চৌধুরী (২২) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। শনিবার ভোরে উপজেলার দ্বিতীয়া খন্ড এলাকা থেকে তাকে আটক করা হয়। জসিম ওই এলাকার বেলায়েত চৌধুরীর ছেলে।


পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শিবচর থানার পরিদর্শক (তদন্ত) শাহজাহান মিয়াসহ পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় বাড়িতে থাকা অবস্থায় জসিমকে আটক করে এবং তার কাছ থেকে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।


শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন জানান, মাদকের বিরুদ্ধে পুলিশের কঠোর অভিযান চলছে। জসিম একজন মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে এলাকা ইয়াবা বিক্রি ও সেবন করে আসছিল সে। এ ব্যপারে একটি মামলা হয়েছে।


লক্ষ্মীপুর


লক্ষ্মীপুরে পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ফারুক হোসেনসহ ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে।


শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত সদর, রায়পুর, রামগঞ্জ ও রামগতি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়।


নড়াইল


নড়াইলে মাদক বিরোধী অভিযানে ৬ মাদক ব্যবসায়ীসহ ৩৪ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত থেতে শনিবার সকাল পর্যন্ত চার থানায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় ৪৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়।


জেলা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা গেছে, জেলায় শুক্রবার রাত থেতে শনিবার সকাল পর্যন্ত চার থানায় অভিযান চালিয়ে ৬ মাদক ব্যবসায়ীসহ ৩৪ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে সদর থানা পুলিশ ৪ মাদক ব্যবসায়ীসহ ৮ জন, লোহাগড়া থানা পুলিশ ২ মাদক ব্যবসায়ীসহ ১৩ জন, কালিয়া থানা পুলিশ ৫ জন এবং নড়াগাতি থানা পুলিশ ৮ জনকে আটক করেছে। এ সময় ৪৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়।


নাটোর


নাটোরের সিংড়ায় ১১৭ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। শুক্রবার রাতে উপজেলায় পৃথক পৃথক অভিযানে তাদের আটক করা হয়।


আটককৃতরা হলো, নাটোর সদর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামে আছিমদ্দিনের ছেলে আনোয়ার হোসেন (৪৫), তার স্ত্রী সিংড়া পৌর শহরের পেট্টো মহল্লার সাবিনা (৪০) এবং সরকারপাড়া মহল্লার শহিদুল ইসলামের স্ত্রী সালমা বেগম (৩৫)।



বগুড়া


বগুড়ার ধুনট উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে চার জনকে আটক করেছে পুলিশ। উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। শনিবার তাদের কারাগারে পাঠিয়েছে আদালত।


আটককৃতরা হলো- উপজেলার মরিচতলা গ্রামের খলিল সরকারের ছেলে গোলাম রব্বানী (৩২), ধামাচামা গ্রামের রফিকুল প্রামানিকের ছেলে বাবু মিয়া ওরফে আসাদুল ইসলাম (১৯), শিয়ালী গ্রামের আসর উদ্দিনের ছেলে শাহআলম মিয়াকে (১৮) ও নাটাবাড়ী গ্রামের রঞ্জু মন্ডলের ছেলে পলাশ মাহমুদ (২৫)।


এছাড়া, নন্দীগ্রাম থানা পুলিশ অভিযান চালিয়ে চার মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে। শনিবার দুপুরে আদালাতের মাধ্যমে তাদের বগুড়া কারাগারে প্রেরণ করা হয়েছে।



গ্রেফতারকৃতরা হলো- নন্দীগ্রাম পৌর এলাকার দক্ষিণ পাড়ার রফিকুল ইসলামের ছেলে জিহাদ হোসেন (২৭), পশ্চিম পড়ার তালপুকুরের মৃত আব্বাস আলীর ছেলে লিটন (৩০), একই এলাকার মৃত ফাহিম শেখের ছেলে আব্দুস সামাদ (৪৫) ও রইচ উদ্দিনের ছেলে জেল হোসেন (৬০)।


ঝালকাঠি


ঝালকাঠির নলছিটিতে মাদকবিরোধী বিশেষ অভিযানে গাঁজাসহ ৪ মাদকসেবীকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে উপজেলার কাঠিপাড়া বেরিবাঁধ এলাকা থেকে তাদের আটক করা হয়।


আটককৃতরা হলো- নলছিটির ফেরিঘাট এলাকার লিটন হাওলাদারের ছেলে রাকিবুল ইসলাম রাব্বি (২৪), খাসমহল এলাকার মনু হাওলাদারের ছেলে ফাহিম হাওলাদার (১৯), মজিদ সর্দারের ছেলে অনিক সর্দার (২৪) ও কাঠিপাড়া এলাকার সেলিম ফকিরের ছেলে সৌরভ ফকির (২৪)।


অন্যদিকে, ঝালকাঠি সদর উপজেলায় বিশেষ অভিযানে তিনজন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার পোনাবালিয়া গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেপ্তারকৃতরা হলো, মাদক ব্যবসায়ী আবদুল হাকিম (৩০), লিটন হোসেন লিটু (৫৫) ও জাহিদ মৃধা (২৫)। তাদের কাছ থেকে ১১ পিস ইয়াবা ও ২০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।


বিবার্তা/নয়ন/শামীম/মুন্না/উত্তম/তোফাজ্জল/রবিউল/ফরহাদ/জহির/শরিফুল/রাজু/ফরহাদ/মুনির/আমিনুল/জহির/সোহান/কামরুল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com