‘ঈদের আগে মহাসড়কে ভারি যান চলাচল বন্ধ থাকবে’
প্রকাশ : ১৯ মে ২০১৮, ১৬:২১
‘ঈদের আগে মহাসড়কে ভারি যান চলাচল বন্ধ থাকবে’
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদের তিনদিন আগ থেকে মহাসড়কে সব ধরণের ভারি যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


শনিবার গাজীপুরের কালিয়াকৈরে গাজীপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ জেলা প্রশাসক, সংশ্লিষ্ট জেলার এসপি, হাইওয়ে পুলিশের ডিআইজি ও সড়ক পরিবহন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আগামী ঈদের তিনদিন আগে থেকে মহাসড়কে ভারি যানবাহন বিশেষ করে ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া ভারি মালামাল রড, সিমেন্ট ও পাথর পরিবহন করা যাবে না।


যাত্রীদের ভোগান্তি রোধে ৮ জুনের মধ্যে সড়ক সংস্কারের কাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে উল্লেখ করে ঘরমুখো মানুষের নিরাপত্তা বিধানে মহাসড়কে ৮০০-৯০০ হাইওয়ে পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলেও জানান মন্ত্রী।


বর্ষাকালে বাস র‌্যাপিড ট্রানজিট নির্মাণ কাজের খোড়াখুড়ির কাজ না করতে নির্দেশ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, খোড়াখুড়ির কাজ ছাড়া আরো অনেক কাজ আছে সেই কাজগুলো বৃষ্টি বাদলের সময় করবেন। রাস্তায় ড্রেন খোড়াখুড়ির কাজ এখন করা হলে জনদুর্ভোগ চরমে পৌঁছবে। আপাতত এগুলো বন্ধ থাকবে। এছাড়া আগামী ৮ জুনের মধ্যে সারা দেশের মহাসড়কের মেরামতের কাজগুলো যে কোনো মূল্যে সচল করতে হবে।


খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ নির্বাচনের ফলাফল সারা দেশ গ্রহণ করেছে। সবচেয়ে বড় কথা খুলনার জনগণের পক্ষ থেকেও কোনো প্রতিবাদ নেই। তারা এ নির্বাচন প্রত্যাখ্যান করেনি।



বিএনপির প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের এই নেতা বলেন, হেরে যাওয়া একটা দল তারা হেরে গেলেই প্রত্যাখ্যান করবে এটা আমরা জানতাম। এটা সবাই জানে। তারা নিজেরা জিততে যাচ্ছে এরকম নির্বাচনেও রেজাল্ট পর্যন্ত নির্বাচনে জালিয়াতি হয়েছে, জাল ভোট, কেন্দ্র দখল ও সরকারি দল জোর করে রেজাল্ট ছিনিয়ে নিয়েছে এসব কথা বলেছে। এটা তাদের পুরানো অভ্যাস।


সভায় অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহমেদ, তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/তুহিন/সোহান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com