শিরোনাম
দেশের মানুষ সুখে-শান্তিতে আছে, তৃপ্তি নিয়ে পৃথিবী ছাড়বো : অর্থমন্ত্রী
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ১৮:১৫
দেশের মানুষ সুখে-শান্তিতে আছে, তৃপ্তি নিয়ে পৃথিবী ছাড়বো : অর্থমন্ত্রী
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, “দেশের মানুষ সুখ-শান্তিতে থাকায় আমি এখন পরম তৃপ্তি নিয়ে পৃথিবী ছাড়তে পারবো।


অর্থমন্ত্রী রবিবার সন্ধ্যায় নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক সমাবেশে একথা বলেন।


তিনি বলেন, “গ্রাম-গঞ্জে এখন আর হাড্ডিসার মানুষ দেখা যায় না। প্রত্যন্ত অঞ্চলেও গাড়ি চালিয়ে যাওয়া যাচ্ছে।”


রাজধানী অথবা সিলেটে বিমান অবতরণের আগে জানালাপথে নিচে তাকালে উন্নয়নের চেহারা দৃশ্যমান হয় উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, “এসব কারণে আমার ফিলিংসটা হলো, অবশেষে যখন যাবোই এ পৃথিবী থেকে, তখন পরম তৃপ্তি নিয়ে যাবো যে, দেশের মানুষ সুখ-শান্তিতে রয়েছে।”


শেখ হাসিনার নেতৃত্বে টানা ১০ বছর দেশ পরিচালিত হওয়ায় বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করে মুহিত বলেন, “প্রবৃদ্ধির হার স্থিতাবস্থায় রাখার পাশাপাশি বৃদ্ধিতেও সক্ষম হয়েছি আমরা। এসব কারণে বলতে পারি, ২০১৪-২০১৫ সাল থেকে আমার মনে একটা দারুণ তৃপ্তি এসেছে।”


তিনি বলেন, “যে স্বপ্ন দেখতাম, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখতেন, যা নিয়ে এক সময় অনেকে হাসি-ঠাট্টা করতো, অথচ এখন আমরা সেই সোনার বাংলার পথেই রয়েছি।”


২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও মহাজোট দায়িত্ব নেয়ার পরবর্তী ১০ বছরকে বাংলাদেশের জন্যে স্বর্ণযুগ আখ্যা দেন অর্থমন্ত্রী।


তিনি বলেন, “আরেকবার শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে পারলে দারিদ্র্যসীমা ১২ শতাংশে নামিয়ে আনা সম্ভব হবে; চরম দারিদ্র্যের হার কমে ৭ শতাংশে নামবে। আর এই ৭ শতাংশের অধিকাংশই হবে চলাচলে অক্ষম কিংবা কাজে অক্ষম জনগোষ্ঠী, যাদেরকে সরকার অর্থ-সহায়তা দেবে।”


অর্থমন্ত্রী বলেন, “বুদ্ধিতে, কৌশলে, জনকল্যাণে শেখ হাসিনার মতো এমন আরেকজন নেতা পৃথিবীতে পাওয়া বড় কষ্টকর।”


অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে এ মোমেন।


সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।


ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আলিম খান সেলিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, লুৎফুল করিম, শামসুদ্দিন আজাদ, ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আবুল হাসিব মামুন, ফরিদ আলম, শাহানারা রহমান, খোরশেদ খন্দকার, মমতাজ শাহানা, তৈয়বুর রহমান টনি, এম এ মালেক ও সাখাওয়াত বিশ্বাস এসময় উপস্থিত ছিলেন। সূত্র : বিডিনিউজ


বিবার্তা/মৌসুমী/হুমায়ুন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com