শিরোনাম
সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে কবিরকে
প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ১৩:৩০
সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে কবিরকে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় আহত কবির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. আবুল কালাম আজাদ শনিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন।


ঢাকা মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক সার্জন ডা. হোসেইন ইমাম বলেন, শনিবার সকালে ১৭ জন চিকিৎসকের একটি বোর্ড বসে কবিরকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেয়। শ্বাসকষ্টজনিত জটিলতায় শুক্রবার রাতে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়।


ডা. ইমাম বলেন, বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী কবিরের ডান পা কেটে ফেলতে হতে পারে। এ বিষয়ে তার পরিবারের মতামত নিতে গেলে তারা কবিরকে সিঙ্গাপুরে নিয়ে চিকিৎসা করার ইচ্ছা প্রকাশ করেন।


তাৎক্ষনিক এক সংবাদ সম্মেলনে ডা. আজাদ বলেন, কবির হোসেনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তার পরিবারের সম্মতিক্রমে এবং ইউএস-বাংলার তত্ত্বাবধানে তাকে সিঙ্গাপুর নেয়ার সিদ্ধান্ত হয়েছে। নেপালে আহতদের চিকিৎসার জন্য গঠিত বোড এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।


তিনি আরো জানান, সম্ভব হলে আগামীকাল রবিবার অথবা সোমবারই তাকে সিঙ্গাপুর নেয়া হবে।


ঢামেকে তার চিকিৎসায় কোনো ত্রুটি হয়নি জানিয়ে তিনি বলেন, কবিরের ফুসফুস ও লিভারে আঘাতের কারণে তার কার্যক্ষমতা কিছুটা কমে গেছে। শ্বাসনালী ঠিকমতো কাজ করছে না। এছাড়া তার শরীরে ফ্র্যাকচার রয়েছে। এ কারণে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।


ঢামেকে আনার আগে তার নিউমোনিয়া ও জন্ডিসের সে সমস্যা ছিল সেগুলো বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।


অপর আহতদের ব্যাপারে তিনি জানান, শাহিন ব্যাপারীর শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো, তাকে এখনো আইসিইউতে রাখা হয়েছে। এছাড়া দুর্ঘটনায় আহত অপর রোগীরা ভালো আছেন।


গত সোমবার নেপাল থেকে দেশে এনে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয় কবিরকে। তখন চিকিৎসকরা জানিয়েছিলেন, কবিরের দুই পায়েই অনেক জায়গার হাড় ভেঙে গেছে। তবে ডান পায়ে আঘাতের পরিমাণ বেশি।


বিবার্তা/খলিল/জাকিয়া


>>লাইফ সাপোর্টে কবির হোসেন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com