শিরোনাম
‘নিখোঁজ দুই কর্মকর্তাকে উদ্ধারের নির্দেশ দেয়া হয়েছে’
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ২০:৪৯
‘নিখোঁজ দুই কর্মকর্তাকে উদ্ধারের নির্দেশ দেয়া হয়েছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন ও ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন নিখোঁজের বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) জানিয়ে তাদের উদ্ধারে সহায়তা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।


রবিবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি বলেন, অপহৃতদের উদ্ধারে নির্দেশ দেয়া হয়েছে। তবে কেন তারা নিখোঁজ হলেন এ বিষয়ে এখনো কিছুই জানা যায়নি।


এর আগে দুপুরে মন্ত্রীর কক্ষে মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবু আলম শিক্ষামন্ত্রীর কাছে কান্নাজড়িত কণ্ঠে বলেন, দুই জনকে অপহরণ করা হয়েছে। এরইমধ্যে শনিবার বিকালে আমার বাসায় সাত/আট জন লোক গিয়ে আমাকে খুঁজেছে। আমি বাইরে কোথাও যেতে ভয় পাচ্ছি। এ সময় মন্ত্রী তাকে আশ্বস্ত করেন।


গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বনানী এলাকা থেকে শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ হন। শনিবার বিকাল ৪টার দিকে মোহাম্মদপুরের বসিলা রোড থেকে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।


শিক্ষামন্ত্রী বলেন, শনিবার অর্ধবেলা সিলেটে ছিলাম, বিমানবন্দরে পৌঁছেই শুনেছি। শোনার সঙ্গে সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও র‌্যাবের প্রধানকে ফোন করে জানিয়েছি। অন্য সহকর্মীরা সংশ্লিষ্ট থানায় ডিজি করেছেন। বিষয়টি নিয়ে পুলিশও যথেষ্ট তৎপর রয়েছে।


তিনি আরো বলেন, কী কারণে এটা হতে পারে ভুক্তভোগীদের পরিবারের কাছ থেকে এখনো তেমন কিছু জানতে পারিনি। তবে এ বিষয়ে আমরা তেমন কিছু ধারণাও করতে পারছি না। সবাইকে শান্ত থাকতে হবে। কেউ কোনো ক্লু পেলে সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন।


শিক্ষামন্ত্রী বলেন, তাদের পরিবার খুবই উদ্বিগ্ন, সকালে মোতালেবের স্ত্রী-স্বজনরা বাসায় এসেছিলেন। সহকর্মীদের একটি সমিতি আছে, তাদের সঙ্গেও কথা বলেছি। তারাও বলতে পারছেন না সুনির্দিষ্টভাবে বিষয়টি কী হতে পারে।


শিক্ষা মন্ত্রণালয়ের অফিস সহায়ক ও বাংলাদেশ সচিবালয় চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ আলী জানান, এরপর আমাকে অপহরণের শিকার হতে হবে। কারণ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পিকনিকের টাকা যাদের কাছে রয়েছে তারাই অপহরণের শিকার হয়েছেন। বিষয়টি ভয় পাওয়ার মতোই।


বিবার্তা/জহির/শান্ত/কাফী


>>শিক্ষা মন্ত্রণালয়ের আরো এক কর্মকর্তা নিখোঁজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com