শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে জাতিসংঘের বিশেষ দূত
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১৭:৩৭
রোহিঙ্গা ক্যাম্পে জাতিসংঘের বিশেষ দূত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যা, গণধর্ষণ ও নির্যাতনের মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবিক পরিস্থিতি পর্যবেক্ষণে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থার বিশেষ দূত ইয়াং হি লি। শনিবার সকাল ১০টার দিকে তিনি টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব শোয়েব আব্দুল্লাহ।


পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এদিন টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান ইয়াং হি লি। পরে সেখানকার রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী টেকনাফ ন্যাচার পার্কের অভ্যর্থনা কেন্দ্রে আশ্রিত ১০ জন পুরুষ ও ১০ জন নারীর সঙ্গে কথা বলেন।


সেখান থেকে বেলা সাড়ে ১২টার দিকে জাতিসংঘের এই দূত টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে যান। সফরকালে তার সঙ্গে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম), বাংলাদেশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ইউএনএইচসিআরসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত বুধবার রাতে ঢাকায় পৌঁছান জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হি লি। চলতি মাসে তার মিয়ানমার সফরের কথা থাকলেও সে দেশের নিষেধাজ্ঞার কারণে তিনি মিয়ানমারের পরিবর্তে বাংলাদেশে সফরে আসেন। ৫ দিনের সফর শেষে বাংলাদেশে থেকে ২৩ জানুয়ারি থাইল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে তার।


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com