শিরোনাম
শুক্রবার ফিরে যাচ্ছেন মাওলানা সাদ
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ২২:৪৩
শুক্রবার ফিরে যাচ্ছেন মাওলানা সাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তাবলিগ জামাতের এক পক্ষের বিরোধিতার মুখে বিশ্ব ইজতেমায় যোগ না দিয়ে শুক্রবার দিল্লি ফিরে যাচ্ছেন দিল্লির নিজামউদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি। বৃহস্পতিবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দু'পক্ষকে নিয়ে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বিকেল ৩টা থেকে শুরু হওয়া এ বৈঠক চলে সোয়া ৫টা পর্যন্ত।


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাওলানা সাদ ইজতেমা ময়দানে যাবেন না। সুবিধামতো সময়ে নিজ দেশে ফিরে যাবেন। যতদিন বাংলাদেশে থাকবেন ততদিন কাকরাইল মসজিদেই থাকবেন।


তবে বৈঠকের একাধিক সূত্র নিশ্চিত করেছে, শুক্রবার বাদ জুমা মাওলানা সাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে দিল্লি ফিরে যাবেন।


উল্লেখ্য, মাওলানা সাদ তাবলিগ করা ছাড়া কেউ বেহেশতে যেতে পারবে না বলে বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে অবস্থান নেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা। সেখান থেকে মাওলানা সাদকে এ বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়। কিন্তু তিনি উল্টো যুক্তি দেন। এ নিয়ে মাওলানা সাদের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে।


একপর্যায়ে দেওবন্দ মাদ্রাসার অনুসারী বাংলাদেশের আলেমরা তার বিরুদ্ধে অবস্থান নেন। তারা তাকে টঙ্গীতে বিশ্ব ইজতেমায় আসতে না দেয়ার সিদ্ধান্ত নেন। তাবলিগ জামাতের বাংলাদেশ শাখার ১১ শূরা সদস্যের মধ্যে ৬জনই আলেমদের এ সিদ্ধান্তকে সমর্থন করেন।


বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, ধর্ম সচিব (ভারপ্রাপ্ত) আনিছুর রহমান, পুলিশের আইজিপি একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটওয়ারী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া, কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকের সিনিয়র সহসভাপতি আল্লামা আশরাফ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/শান্ত/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com